Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রিয় নবী (সা:) পৃথিবীর সকল মানুষের জন্য রহমতস্বরূপ প্রেরিত হয়েছিলেন -অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ

দুবাইয়ে মুনিরীয়ার ঈদে মিলাদুন্নবী উদযাপন

প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১০:৫৭ পিএম, ৫ জানুয়ারি, ২০১৭

প্রেস বিজ্ঞপ্তি : কাগতিয়া দরবার শরীফের পীর শাহ্ছুফি অধ্যক্ষ আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, আমাদের প্রিয় নবীজি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হলেন সারা পৃথিবীর জন্য রহমতস্বরূপ প্রেরিত হয়েছিলেন। যাঁর নবুয়তের ঘোষণা সকল নবী-রাসূল আলাইহিস সালাম আপন আপন যুগে উম্মাতের নিকট পৌঁছে দিয়েছিলেন। ৫৭০ খ্রিস্টাব্দে সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী হিসেবে রাহমাতুল্লিল আলামিন এ ধরার বুকে আগমন করেন। তাঁর নূরে বাতিন ও নূরে জাহির দিয়ে আইয়্যামে জাহিলিয়াতের লাখ লাখ পথহারা মানুষকে তাওহিদ ও রিসালতের ছায়াতলে আশ্রয় দান করে জান্নাতের অধিবাসী করেছেন। প্রিয় নবীজির আগমনে তাঁর নূরে জাহেরে সারা পৃথিবী যেমন আলোকিত হয়ে গিয়েছিল তেমনি তাঁর নূরে বাতিনে লাখ লাখ অন্ধকার অন্তর নূরে নূরান্বিত হয়েছিল। আর কিয়ামত পর্যন্ত প্রিয় নবীজির এ নূরে বাতিনের আলোতে পথহারা মানবজাতি হেদায়াতের সন্ধান পাবে। জাহান্নামের পথ থেকে জান্নাতের পথে ফিরে আসবে। আল্লামা ছানাউল্লাহ পানিপতি (রহ:)-এর মতে প্রিয় নবীজির এ নূরে বাতিন আউলিয়ায়ে কেরামের সিনায় রক্ষিত থাকবে।
তিনি গত ৪ জানুয়ারি বুধবার পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ:) উদযাপন উপলক্ষে মুনিরীয়া যুব তবলিগ কমিটি বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাতের শাখা সমূহের উদ্যোগে দুবাইস্থ আল কুজ ডাসকু ক্লাবে আয়োজিত বিশাল এশায়াত মাহফিলে হাজার হাজার মুসলিম জনতার উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
কমিটির সাংগঠনিক তদারক পরিষদের আহ্বায়ক আলহাজ নূর মুহাম্মদ সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের ইউএই ওলামা পরিষদের সদস্য মাওলানা মাহাবুবুল আলম বোগদাদী প্রমুখ। এ ছাড়াও আমিরাতে বাংলাদেশিদের সবচেয়ে বড় এই ইসলামি এ সমাবেশে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের হাজার হাজার র্ধমপ্রাণ মুসলমানের উপস্থিতিতে মাহফিল প্রাঙ্গন ছিল কানায় কানায় পূর্ণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষের

২৭ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ