Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

উইন্ডসর যাওয়ার পথের দুপাশে হাজারো মানুষের ভিড়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৮:০৫ পিএম | আপডেট : ৮:০৭ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২২

ওয়েলিংটন আর্চে আনুষ্ঠানিকতা শেষে রানির কফিন তোলা হয়েছে রাষ্ট্রীয় শবযানে। গ্রেনেডিয়ের গার্ড বাহিনীর সদস্যরা রানির কফিন তুলে এই শবযানে রেখেছেন। সেখান থেকে গাড়িটি এখন রওনা হয়েছে উইন্ডসর প্রাসাদের দিকে।

বাংলাদেশ সময় রাত আটটা নাগাদ এটি উইন্ডসরে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। হাজার হাজার মানুষ রানির কফিন যে পথ ধরে নিয়ে যাওয়া হচ্ছে তার দুই পাশের রাস্তায় লাইন ধরে দাঁড়িয়ে আছেন।

প্রথমে মোটরওয়ে দিয়ে শবযান যাবে বলে পরিকল্পনা থাকলেও পরে এটির রুট পরিবর্তন করা হয়। এটি যাচ্ছে বিভিন্ন এলাকার ভেতর দিয়ে যাওয়া রাস্তা ধরে, অনেক ছোট ছোট শহর কেন্দ্র হয়ে, যাতে আরও বেশি সংখ্যায় মানুষ রানির শবযান দেখার সুযোগ পান।

রাস্তা দিয়ে যাওয়ার সময় মানুষ ফুল ছুঁড়ে দিয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছেন। এই দীর্ঘ শোক মিছিলে অংশ নিয়েছে সশস্ত্র বাহিনীর তিন হাজার সদস্য, এবং এটি লন্ডনের অনেক বিখ্যাত স্থাপনার পাশ দিয়ে যাচ্ছে। সূত্র: বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ