Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আধুনিক ও ধর্মীয় শিক্ষার সমন্বয়ে একজন আদর্শ মানুষ হওয়া সম্ভব -ড. মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহকারী অধ্যাপক, সুপ্রিম কোর্ট মাজার মসজিদের খতীব ড. মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেছেন, শিশু-কিশোরদের সুশিক্ষা প্রদান করে প্রকৃত মানুষরূপে গড়ে তোলা অভিভাবকদের প্রধান লক্ষ্য। আর এ লক্ষ্য বাস্তবায়নের জন্য একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্ব অনস্বীকার্য। সন্তান কেবল শিক্ষিত হলে কিংবা মেধাবী হলেই হবে না, তাকে চরিত্রবান হতে হবে, মানুষের মতো মানুষ হতে হবে। আধুনিক ও ধর্মীয় শিক্ষার সমন্বয়ে গড়ে ওঠা দ্বীনি প্রতিষ্ঠানই পারে এ প্রয়োজন পূরণ করতে। এ জন্য আদর্শবান, সুদক্ষ শিক্ষকদের তত্ত¡াবধায়ন প্রয়োজন।
ড. মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী গতকাল রোববার দুপুরে ওসমানীনগর উপজেলার শাহজালাল লতিফিয়া ক্যাডেট মাদরাসার দ্বিতীয় বর্ষে পদার্পণ ও নতুন ক্যাম্পাস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাদরাসার চেয়ারম্যান মাওলানা ছাদিকুর রহমান শিবলীর সভাপতিত্বে ও প্রিন্সিপাল মাওলানা হুমায়ুনুর রহমান লেখনের পরিচালনায় প্রধান আলোচক ছিলেন, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী, প্রধান বক্তা ছিলেন, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রিয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান হাফিজ তৌরিছ আলী, বিশেষ অতিথি ছিলেন লতিফিয়া হিফযুল কুরআন মাদরাসা সিলেটের পরিচালক মাওলানা নজির আহমদ হেলাল, নর্থইস্ট ইউনিভারসিটির ইংরেজি লেকচারার মাওলানা নোমান আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আধুনিক

১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ