Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

দিরাইয়ে সাবেক এমপির বাসায় রহস্যজনক ডাকাতি

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দিরাই উপজেলা সংবাদদাতা : ‘যে লোকটি চোরের বিরুদ্ধে ছিলেন আপোষহীন, তার এ আন্দোলনের ফসল দিরাই-শাল্লার জনগণ ভোগ করছে, আগের মতো আর নেই চোরের উপদ্রব; রাত জেগে আর পাহারা দিয়ে থাকতে হচ্ছে না এ এলাকার সাধারণ মানুষের, এবার তার বাসায়ই রহস্যজনক ডাকাতির ঘটনায় স্তম্ভিত সবাই। আর এ ঘটনার মধ্য দিয়ে আবারো ডাকাত আতঙ্কে থাকতে হবে সবাইকে।’ ঘটনাটি এভাবেই আলোচিত হচ্ছে সর্বত্র, টক অব দ্যা টাউনে পরিণত হওয়া এ ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির আহŸায়ক নাছির উদ্দিন চৌধুরীর দিরাই বাসভবনে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৩১ ডিসেম্বর দিবাগত রাতের কোনো এক সময়ে এ ডাকাতির ঘটনাটি ঘটে। ১ জানুয়ারি সকালের দিকে খবর পেয়ে নাছির উদ্দিন চৌধুরী সুনামগঞ্জ থেকে দিরাই এসে বাসার পেছনের দরজা ও গেইট ভাঙা দেখতে পান। পরে দিরাই থানায় খবর দেয়া হলে পুলিশ এসে ভেতরে প্রবেশ করে বাসার আসবাবপত্র তছনছ দেখতে পায়। এ সময় বাসায় থাকা কেয়ারটেকার উপজেলার কুলঞ্জ ইউনিয়নের ইসলামপুর গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে লিলু মিয়াকে (১৬) পাওয়া যাচ্ছিল না। দিরাই থানা পুলিশ সূত্রে জানা যায়, বাসা থেকে একটি লাইসেন্সকৃত রাইফেল, একটি পিস্তল, একটি ল্যাপটপ, মোবাইল ফোন, স্বর্ণালঙ্কারসহ বিভিন্ন আসবাবপত্র ডাকাতেরা নিয়ে যায়। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে দিরাই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বাসা ঘেরাও করে রেখে বিভিন্ন থানায় মেসেজ পাঠায়। রোববার আড়াইটার দিকে সদর উপজেলার মোহনপুর ইউনিয়নের শান্তিপুর ডাকার হাওরে লিলু মিয়ার লাশ পাওয়া যায় বলে জানান দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আব্দুল জলিল।
একটি সূত্র জানায়, শনিবার সাবেক সংসদ সদস্যের পরিবারের লোকজন বাসার কেয়ারটেকার লিলু মিয়াকে রেখে সিলেটে যান। রোববার সকালে বাসার পেছনের গেইট খোলা দেখে পাড়া-প্রতিবেশীরা বাসার কাছে এসে দেখতে পান পেছনের দরজাও খোলা। এ খবর পেয়ে সুনামগঞ্জে অবস্থানরত জেলা বিএনপির আহŸায়ক নাছির উদ্দিন চৌধুরী দিরাই এসে প্রথমে কেয়ারটেকার লিলু মিয়াকে খুঁজে পাননি এবং বাসার উপর ও নিচতলার বিভিন্ন কক্ষের স্টিলের আলমিরা ও ওয়াড্রোবের তালা ভাঙা, কাপড়-চোপড়সহ অন্যান্য সরঞ্জামাদি মেঝেতে এলোমেলোভাবে ছড়ানো-ছিটানো রয়েছে বলে দেখতে পান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ