Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়ার্ল্ড হার্ট ফেডারেশনের সম্মাননা স্মারক পেলেন হার্টকেয়ার ফাউন্ডেশন কুমিল্লার প্রতিষ্ঠাতা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ৯:১৬ পিএম

ওয়ার্ল্ড হার্ট ফেডারেশনের পক্ষ থেকে সম্মাননা স্মারক পেলেন হার্টকেয়ার ফাউন্ডেশন কুমিল্লার প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ। শনিবার (৪ মার্চ) মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্স এল এ’র কংগ্রেস ভেন্যুতে হার্টকেয়ার ফাউন্ডেশন কুমিল্লা এবং ওয়ার্ল্ড হার্ট ফেডারেশন এর মধ্যে একটি ফলপ্রসু মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে ওয়ার্ল্ড হার্ট ফেডারেশানের প্রেসিডেন্ট ইলেক্ট্র প্রফেসর জগত নরুলা এবং প্রধান নির্বাহী জিন লুক আইজেল বাংলাদেশে হৃদস্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে কুমিল্লা হার্ট কেয়ার ফাউন্ডেশনের বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ এই সম্মাননা প্রদান করেন।

রোববার (৫ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা সিডিপ্যাথ হসপিটালের সনোলজিষ্ট ও হার্টকেয়ার ফাউন্ডেশন কুমিল্লার সহসভাপতি ডা. মল্লিকা বিশ্বাস।

এদিকে সম্মাননা প্রাপ্তির পর প্রতিক্রিয়ায় হার্টকেয়ার ফাউন্ডেশনে র প্রতিষ্ঠাতা ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ বলেছেন- এ সম্মাননা নিজের ও সংগঠনের পাশাপাশি সারা বাংলাদেশের মানুষের জন্যও সম্মান এবং গৌরবের। প্রতিক্রিয়ায় তিনি এ সম্মাননাকে কুমিল্লার তথা বাংলাদেশের মানুষের জন্য উৎসর্গ করে দেশের জনগনগোষ্ঠীর মধ্যে হৃদরোগের ঝুঁকি কমিয়ে আনার লক্ষ্যে হার্টকেয়ার ফাউন্ডেশনের আগামীদিনের কর্মকান্ডে সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য বাংলাদেশের জনগোষ্ঠির মধ্যে হৃদরোগ প্রতিরোধে জীবনধারা পরিবর্তন সম্পর্কিত জনসচেতনতা সৃষ্টি, চিকিৎসা, পুনর্বাসন এবং গবেষণার লক্ষ্যে ইউরোপিয়ান সোসাইটি অব কার্ডিওলজী থেকে ফেলোশিপপ্রাপ্ত চিকিৎসক অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ ২০০৪ সালের ১ সেপ্টেম্বর হার্টকেয়ার ফাউন্ডেশন, কুমিল্লা, বাংলাদেশ নামের সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার ১৯ বছরে লক্ষাধিক গরীব অসহায় ও দুস্থ রোগীর ফ্রি চিকিৎসাসেবা, ওষুধ, পরামর্শ প্রদান করেছে সংগঠনটি। করোনাভাইরাসের কঠিন সময়ে সংগঠনটি অসহায় হতদরিদ্রদের মাঝে সাধ্যমত মানবিক সহায়তা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিষ্ঠাতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ