Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

একুশ বছর পলাতক থাকার পরে গ্রেপ্তার স্ত্রী হত্যার দায়ে ফাঁসির দন্ডাদেশপ্রাপ্ত আসামী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৪:০২ পিএম

স্ত্রী হত্যার দয়ে ফাঁসির দণ্ডাদেশ পাওয়া স্বামী অলি উদ্দিন বাঘা ওরফে আলী আহাম্মদ (৪৩)কে ২১ বছর পরে গ্রেপ্তার করতে সক্ষম হল বরিশালের রাব-৮।
শুক্রবার রাতে ভোলার সদর উপজেলা থেকে আলী আহাম্মদকে গ্রেপ্তারের কথা জানিয়েছেন র‌্যাব-৮ এর সিপিএসসি কোম্পানির কমান্ডার মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম। আলী আহাম্মদ বরিশালের হিজলা উপজেলার লেমুয়া গ্রামের মৃত রমিজউদ্দিন বাঘার ছেলে।
মেজর জাহাঙ্গীর সাংবাদিকদের জানান, ২০০১-এর ১৯ মার্চ রোকেয়া ওরফে হেলেনা’কে বিয়ে করে অলি উদ্দিনের। কিন্তু এক বছর পূর্ণ হওয়ার আগেই পারিবারিক কলহের জেরে স্ত্রীকে কিল-ঘুষি ও তলপেটে লাথি দিয়ে হত্যার করে পালিয়ে যায় অলি।রোকেয়াকে হত্যার ঘটনায় তার বাবা বাদী হয়ে হিজলা থানায় মামলা দায়ের করেন। এ মামলায় ২০১৫ সালের ২৬ মে বরিশাল জেলা দায়রা জজ আদালতের বিচারক পলাতক অলি উদ্দিন বাঘাকে দোষি সাব্যস্ত করে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন।
স্ত্রীকে হত্যার পর থেকে অলি উদ্দিন ছদ্মবেশে দেশের বিভিন্ন স্থানে পালিয়ে ছিলেন। র‌্যাব তদন্ত ও আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পলাতক আসামির অবস্থান শনাক্ত করে ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের কন্দ্রকপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
গ্রেপ্তারকৃত অলি উদ্দিনকে হিজলা থানায় হস্তান্তরের পরে শণিবার আদালতের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠান হয়েছে।৪-৩-২০২৩.



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসামী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ