Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আচরণবিধি ভঙ্গে তানবীর তিরস্কৃত ৪ বছর পর ৩ জনের অভিষেক

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : হ্যামেস্ট্রিং ইনজুরিতে ছিটকে পড়ায় মুশফিকুরের পরিবর্তে ওয়ানডে ক্রিকেটে নুরুল হাসান সোহানের অভিষেকটা ছিল প্রাপ্য। মুস্তাফিজুরের বিশ্রামে সুযোগটা পেয়েছেন পেস বোলার শুভাশিষ। ম্যাচ পূর্ব টিম মিটিংয়ে সৌম্য’র উপর বিরক্তি প্রকাশ করায় সিরিজের দ্বিতীয় ম্যাচে তার বাদ পড়াটাও ছিল সময়ের ব্যাপার। তার পরিবর্তে তানভীর হায়দারকে সুযোগ দিয়ে এক ম্যাচে অভিষেকের সংখ্যা ৩ এ উন্নীত হয়েছে গতকাল। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দলে এক সঙ্গে এতো ক্রিকেটারের অভিষেক এটাই নুতন নয়। ২০০৮ সালের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ধীমান ঘোষ, মোশাররফ হোসেন রুবেল ও রকিবুল হাসানের হয়েছিল অভিষেক। ২০১২ সালের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে পেস বোলার আবুল হাসান রাজু, টপ অর্ডার ব্যাটসম্যান এনামুল হক বিজয়, অফ স্পিনার সোহাগ গাজী ও বাঁ হাতি ব্যাটসম্যান মুমিনুল হকের হয়েছিল অভিষেক। সেই অতীতের পথেই হাঁটল বাংলাদেশ নেলসনে।
তবে নেলসনে ওয়ানডে অভিষেকে শুভাশিষ বোলিংয়ে পেয়েছেন হাততালি (১/৪৫)। তার প্রথম স্পেলটি ছিল এক কথায় অসাধারন (৫-১-১৬-০)। ২ ক্যাচ ১ স্ট্যাম্পিংয়ের পাশাপাশি ২৪ রানের ইনিংসেও সোহান চিনিয়েছেন নিজেকে। তবে কি বোলিং, কি ব্যাটিংÑকোনটাতেই চেনাতে পারেননি তানবীর অভিষেকে। উল্টো ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচে পেলেন আইসিসির কঠোর তিরস্কার।১৯তম ওভারের শেষ বলে নিউজিল্যান্ডের মিডল অর্ডার নেইল ব্রæমের কাছে বাউন্ডারি খেয়ে অশালীন ভাষায় কথা বলেছেন! কাছে থাকা আম্পায়ারের কানে গেছে তা। তাতেই আইসিসির আচরণবিধির ২.১.৪ অনুচ্ছেদ ভঙ্গের অভিযোগে তার রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে। অপরাধ স্বীকার করে নেয়ায় শুনানির প্রয়োজন পড়েনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিষেক

২ অক্টোবর, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ