Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বর্ণিল অভিষেক

বাংলাদেশের নবম আন্তর্জাতিক ভেন্যু

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

মেয়েদের এশিয়া কাপ ক্রিকেট দিয়ে আরও একটি আন্তর্জাতিক গ্রাউন্ডের দেখা পেল বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২ পেল আন্তর্জাতিক স্বীকৃতি। গতকাল সকালে বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বেলুন উড়িয়ে এশিয়া কাপ ও নতুন গ্রাউন্ডের উদ্বোধন করেন। এটি বাংলাদেশের নবম আন্তর্জাতিক গ্রাউন্ড, সিলেটের দ্বিতীয়। এবারের এশিয়া কাপে প্রথম পাঁচদিনে শুরুর নয়টি ম্যাচই হবে দুই নম্বর গ্রাউন্ডে, যেটি এখানে একাডেমি মাঠে হিসেবেও পরিচিত। সিলেটের প্রথম আন্তর্জাতিক ভেন্যু এই আঙিনাতেই। মূলত ওই ভেন্যুরই আউটার গ্রাউন্ড হিসেবে পরিচিত ছিল অভিষিক্ত গ্রাউন্ডটি। বিপুল সংস্কার ও আধুনিক সকল সুবিধা নিয়ে পরে তৈরি করা হয় এই মাঠ। এক পাশে ড্রেসিং রুম ও মিডিয়া বক্স। বাকি তিন পাশে সবুজের টিলা ভূমিতে বানানো হয়েছে গ্যালারি।
টি-টোয়েন্টি সংস্করণের সঙ্গে রাতের আলোর একটা গভীর সম্পর্ক আছে। বেলা শেষে ফ্লাডলাইটের নিচে হবে চার-ছক্কার বিনোদন। কাজ সেরে মানুষ এই বিনোদনে মজে খুঁজবেন আনন্দ। সেই জায়গায় সকাল ৯টায় যদি শুরু হয় কোন কুড়ি ওভারের ম্যাচ, সেটা বেমানান লাগারই কথা। এবারের নারী এশিয়া কাপের ম্যাচগুলোর সূচিও ঠিক দর্শক বান্ধব নয়। মেয়েদের খেলা, সময়টাও সুবিধাজনক নয় তবু ৩৬ ডিগ্রি তাপমাত্রার গরম উপেক্ষা করে এদিন সকালে বাংলাদেশ-থাইল্যান্ড ম্যাচে শ পাঁচেক দর্শক মাতিয়ে রাখলেন মাঠ। সবুজ ঘাসের টিলায় বসে শামীমা সুলতানার একেকটি শট তাদের উদযাপনের মাত্রা করল দ্বিগুণ। এদের সবাই যে কাছাকাছি এলাকা থেকে এসেছেন তাও নয়। টাইগার শোয়েব বলে পরিচিত শোয়েব আলি কয়েকজনকে এসেছেন ঢাকা থেকে। বাংলাদেশের খেলা হলে তার উপস্থিতি অবশ্য স্বাভাবিক বিষয়। আসর ঘিরে সিলেট শহরে কোন আলোড়নই নেই। শহরবাসী বেশিরভাগ মানুষেরও এই টুর্নামেন্টের কথা জানা কঠিন। দর্শকরা বলছেন আরেকটু প্রচার-প্রচারণা হলে আর সময়টা জুতসই হলে একটা হাইপ উঠতে পারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ণিল অভিষেক

২ অক্টোবর, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ