Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলকাতায় অ্যাডিনোভাইরাসে আক্রান্ত হয়ে আরো দুই শিশুর মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২:১৬ পিএম

ভারতের পশ্চিমবাংলার রাজধানী কলকাতায় অ্যাডিনোভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত পাঁচ শিশুর মৃত্যুর খবর শোনা গেছে। স্থানীয় সময় আজ মঙ্গলবার মারা গেছে দুইজন শিশু। যাদের মধ্যে একজন অ্যাডিনোভাইরাসে আক্রান্ত হয়েছিল। তবে অ্যাডিনোভাইরাস সংক্রমণের কারণেই তার মৃত্যু হয়েছে, এই বিষয়ে নিশ্চিত করতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ।
এ ছাড়া ছয় মাস বয়সী আরেক শিশুর মৃত্যু হয়েছে। জন্ম থেকেই হার্টের সমস্যায় ভুগছিল শিশুটি। চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটির শরীরে অ্যাডিনোভাইরাসের সংক্রমণ পাওয়া গিয়েছিল।
জ্বর এবং শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে শিশুদের মৃত্যু নিয়ে ক্রমেই আতঙ্ক ছড়াচ্ছে পার্শ্ববর্তী দেশ ভারতের কলকাতায়। গত তিন দিনে পাঁচটি শিশুর মৃত্যু হয়েছে সেখানে। যাদের প্রত্যেকেরই বয়স দুই বছরের নিচে। তবে প্রশাসন আতঙ্কিত না হওয়ার জন্য জানিয়েছে। কারণ সব শিশুর মৃত্যুই অ্যাডিনোভাইরাসের জন্য হয়নি। বেশির ভাগই মারা গিয়েছিল নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে।
হুগলি জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমা ভূঁইয়া জানান, শুধুমাত্র হুগলিতেই এখন পর্যন্ত জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা ৩০৪ জন। যাদের মধ্যে হাসপাতালে ভর্তি ৫৯ জন। প্রতিদিন গড়ে ত্রিশ থেকে ষাট জন শিশু আক্রান্ত হচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে সব হাসপাতালকে সতর্ক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিমবঙ্গ

১ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ