Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সন্তানের ভবিষ্যৎ পরিকল্পনায় নতুন শিক্ষা বীমা নিয়ে এলো মেটলাইফ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৪ পিএম

অভিভাবকের মৃত্যু বা অনুপস্থিতিও যাতে সন্তানের শিক্ষা বাধাগ্রস্ত না হয় তার পরিকল্পনায় সহায়তা করার লক্ষ্যে ‘মাই চাইল্ডস এডুকেশন প্রটেকশন প্ল্যান’ শীর্ষক নতুন বীমা পলিসি নিয়ে এসেছে মেটলাইফ বাংলাদেশ।

অর্থনৈতিক অনিশ্চয়তা যেন সন্তানের শিক্ষা জীবন বাধাগ্রস্ত করতে না পারে সেজন্য এই পলিসিতে অভিভাবকদের জন্য রয়েছে নানা সুবিধা। এই পলিসিতে সঞ্চয়ের পাশাপাশি অভিবাবকের (পিতা/মাতা) মৃত্যুর মতো অনাকাঙ্ক্ষিত ঘটনার ক্ষেত্রে বীমা নিরাপত্তা পাওয়ার সুবিধা রয়েছে।

বীমা পলিসি গ্রহণকারী অভিভাবকের অনাকাঙ্ক্ষিত মৃত্যুর ক্ষেত্রে পলিসির অভিহিত মূল্যের ১০০ শতাংশ টাকা ক্ষতিপূরণ হিসেবে পাবে পরিবার। একই সময়ে, বীমা দাবি নিষ্পত্তির সময় শেষ হওয়া পর্যন্ত প্রতিমাসে অভিহিত মূল্যের ২ শতাংশ করে টাকা ক্ষতিগ্রস্ত পরিবারটি পাবে আর কোনো প্রিমিয়াম প্রদান করা ছাড়াই। এছাড়া, বীমা পলিসির মেয়াদপূর্তিতে প্রযোজ্য বোনাসসহ আংশিক মেয়াদপূর্তির টাকা পাবে পরিবারটি।

বীমাকৃত শিশুটির অনাকাঙ্ক্ষিত মৃত্যুর ক্ষেত্রে, বীমাগ্রহিতা প্রযোজ্য বোনাসসহ প্রদত্ত প্রিমিয়াম অথবা পলিসির ক্যাশভ্যালু (যেটি বেশি) পাবেন।

১২ থেকে ২০ বছর পর্যন্ত মেয়াদে মাই চাইল্ডস এডুকেশন প্রটেকশন প্ল্যান গ্রহণ করা যাবে।

এ বিষয়ে মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা, আলা আহমদ, বলেন, "অনেক অভিভাবক সন্তানদের মেধার সর্বোচ্চ বিকাশে নিরাপদ ও নিরবচ্ছিন্ন শিক্ষাজীবন নিশ্চিত করার গুরুত্ব নিয়ে তাদের দুশ্চিন্তার কথা প্রকাশ করে একটি সুপরিকল্পিত শিক্ষা বীমার চাহিদার কথা বলেছেন। অভিভাবকদের আর্থিক অনিশ্চয়তার দুশ্চিন্তা দূর করার লক্ষ্যে আমরা এই নতুন শিক্ষা বীমাটি নিয়ে এসেছি, যেন অভিভাবকদের সফল সন্তান গড়ে তোলার স্বপ্নে কোনো বাধা না আসে।“

মাই চাইল্ডস এডুকেশন প্রটেকশন প্ল্যান সম্পর্কে আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন: যঃঃঢ়ং://িি.িসবঃষরভব.পড়স.নফ/ংড়ষঁঃরড়হং/বফঁপধঃরড়হ/সু-পযরষফং-বফঁপধঃরড়হ-ঢ়ৎড়ঃবপঃরড়হ-ঢ়ষধহ/



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেটলাইফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ