Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্মজীবী অভিভাবকদের জন্য শিশু পরিচর্যা কেন্দ্র চালু করলো মেটলাইফ বাংলাদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ৭:২৪ পিএম

কর্মজীবী অভিভাবকদের সুবিধার জন্য এবং একটি অন্তর্ভুক্তিমূলক কাজের পরিবেশ গড়ে তুলতে মেটলাইফ বাংলাদেশের মতিঝিলে অবস্থিত প্রধান কার্যালয়ে একটি শিশু পরিচর্যা কেন্দ্র চালু করা হয়েছে। মেটলাইফে কর্মরত অভিভাবকরা এখন থেকে এই শিশু পরিচর্যা কেন্দ্রে তাদের শিশুদের নিরাপদে রাখার সুবিধা পাবেন।

গবেষণায় দেখা গেছে, সন্তানদের দেখাশোনা করা নিয়ে কর্মজীবী মা-বাবাদের অনেক দুশ্চিন্তা করতে হয়। হার্ভার্ডের একটি গবেষণা অনুসারে, বিশ্বব্যাপী প্রায় ২০ শতাংশ কর্মজীবী মা-বাবা শুধুমাত্র শিশু পরিচর্যা কেন্দ্রের অভাবে তাদের কাজ বাদ দেন অথবা কাজ করার সময় কমিয়ে আনেন। এ উদ্যোগ নিয়ে মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, মেটলাইফে সামগ্রিকভাবে কর্মীদের ভালো রাখার ব্যাপারে গুরুত্ব দেয়া হয়। পরিবার ও সন্তানেরা আমাদের জীবনের খুবই গুরুত্বপূর্ণ অংশ। আমাদের সদ্য চালু হওয়া শিশু পরিচর্যা কেন্দ্রের মাধ্যমে কাজের জায়গায় সন্তানরা আনন্দে আছে জানতে পেরে মেটলাইফে কর্মরত মা-বাবারা আরও বেশি ভরসা পাবেন।

এ বিষয়ে মেটলাইফ বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজিং ডিরেক্টর ও চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার তৌহিদুল আলম বলেন, কাজের জায়গায় আমরা অনেক সময় কাটাই। তাই, এখানে আমাদের কর্মীদের জীবন সহজ করবে এমন সুযোগ-সুবিধা থাকা খুবই গুরুত্বপূর্ণ। আর এ কারণেই আমরা কর্মজীবী মা-বাবাদের নিশ্চয়তা দিতে ও তাদের স্বস্তির জন্য শিশু পরিচর্যা কেন্দ্র চালু করেছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ