Inqilab Logo

রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০, ২১ শাবান সানি ১৪৪৫ হিজরী

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ফের খুন: ০১ স্থানীয় ইমামের মরদেহ উদ্ধার

উখিয়া(কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৫ পিএম

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের এক ইমামকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে একদল দুর্বৃত্ত।এঘটনার পর পুরো ক্যাম্প এলাকায় নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শনিবার (২৫-শে ফেব্রুয়ারী) সকাল ৯টার দিকে উখিয়র ক্যাম্প-২০ এর পাহাড়ি এলাকার একটি খালের কাছে তার মরদেহ পাওয়া যায়।

ক্যাম্প প্রশাসনের সহযোগিতায় পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে উখিয়া থানার ডিউটি অফিসার জানিয়েছেন। নিহত ব্যক্তি উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের সাব ব্লক এইচ-৭৯এর বাসিন্দা মৃত মিয়া চাঁন এর ছেলে মৌলভী সামসু আলম(৩৮)। তিনি ওই রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের সাব ব্লক এইচ-৮৮ অবস্হিত একটি মসজিদের ইমাম হিসেবে কর্মরত ছিল বলে সুত্রে জানা যায়।

রোহিঙ্গা ক্যাম্পে গত কয়দিনের ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এরমধ্যে একজন রোহিঙ্গা নেতা। অপরজন একটি মসজিদের ইমাম। এছাড়া বিবদমান দুই রোহিঙ্গা গ্রুপের আধিপত্য বিস্তারের বলী হয়ে দুই রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে পরিবার সুত্রে জানা গেছে।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী সত্যতা নিশ্চিত করে বলেন, গতকাল শুক্রবার ফজর নামাজের পর থেকে ভিক্টিম নিখোঁজ ছিলেন। শনিবার সকালে পাহাড়ি এলাকার একটি খালের কাছে তার মরদেহ পাওয়া যায়।

১৪ এপিবিএন অধিনায়ক অতিরিক্ত ডিআইজি ছৈয়দ হারুন রশীদ বলেন ফজরের নামাজ পড়াতে মৌলভী সামসুর আলম বাসা থেকে বের হন৷ নামাজের পর থেকে তিনি আর ফিরে আসেননি। পরে লোকজন পাহাড়ি খালের পাশে একটি মরদেহ পড়ে আছে দেখে পুলিশকে খবর দেন। পরে স্থানীয়রা সেটি মৌলভী সামসুর মরদেহ বলে শনাক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মরদেহ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ