Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

মাতৃভাষা দিবসে অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাবের হেলিকপ্টার প্রস্তুত: র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:২৬ পিএম

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাবের হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।


র‍্যাব ডিজি বলেন, শহীদ দিবস উপলক্ষে কোনো গোয়েন্দা সংস্থা এমনকি র‌্যাবের গোয়েন্দা সংস্থা এখন পর্যন্ত কোনো রকম জঙ্গির হুমকির আশঙ্কা আছে বলে মনে করছে না। তারপরও আমাদের নজরদারি অব্যাহত রেখেছি। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাবের হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে।


র‍্যাব মহাপরিচালক খুরশীদ হোসেন বলেন, র‍্যাবের সাদা পোশাকধারী দলের সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনারে র‍্যাব-৩ এর ব্যবস্থায় ওই এলাকায় চেকপোস্টসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে দায়িত্বে নিয়োজিত রয়েছে।

 

তিনি আরও বলেন, শহীদ মিনারের সর্বোচ্চ নিরাপত্তা বিবেচনা করে র‍্যাবের বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড সুইপিং সম্পন্ন করবে। এছাড়া যে কোনো পরিস্থিতি মোকাবিলায় র‍্যাবের স্পেশাল ফোর্স ও হেলিকপ্টার প্রস্তুত রয়েছে।


র‍্যাব মহাপরিচালক বলেন, শহীদ মিনারে আগত নারীরা যেন ইভটিজিংয়ের শিকার না হয় সেজন্য নারী ও শিশুদের নিরাপত্তার বিষয়ে সতর্ক দৃষ্টি দেয়া হবে। ভার্চুয়াল জগতে যে কোনো গুজব, উস্কানিমূলক তথ্য ও মিথ্যা তথ্য ছড়ানোসহ সাইবার অপরাধ প্রতিরোধে র‍্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি করছে।

একুশে ফেব্রুয়ারিতে জঙ্গি হামলার আশঙ্কা আছে কি না জানতে চাইলে র‍্যাব মহাপরিচালক বলেন, কোনো রকম জঙ্গি হামলার আশঙ্কাক আছে বলে আমরা মনে করি না। তারপরও নজরদারি অব্যাহত রেখেছি।


আদালত থেকে দুই জঙ্গি পালানোর বিষয়ে জানতে চাইলে র‍্যাব ডিজি বলেন, আদালত থেকে যে জঙ্গি পালিয়েছে এটা শুধু পুলিশের ব্যর্থতা নয়, আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা সবার ব্যর্থতা। তাদের গ্রেপ্তারে আমাদের কাজ অব্যাহত রয়েছে বলেও জানান র‍্যাব মহাপরিচালক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: র‌্যাব ডিজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ