Inqilab Logo

শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১, ০৬ মুহাররম ১৪৪৬ হিজরী

ফিলিস্তিনে অশান্তি আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতা বিপন্ন করবে: মিসরের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৫৫ পিএম

ফিলিস্তিনের উত্তেজনাপূর্ণ পরিস্থিতি আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতাকে বিপন্ন করবে এবং এর ফলে ‘দুই রাষ্ট্র প্রস্তাব’ বাস্তবায়নের পথেও বাধা সৃষ্টি হবে। মিসরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসি গতকাল (রোববার) কায়রোয় এক সভায় এ কথা বলেন।

সভায় ফিলিস্তিনের প্রেসিডেন্ট, জর্দানের বাদশা, আরব লীগের সচিব এবং কিছু আরব দেশের উচ্চপদস্থ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। তারা ফিলিস্তিন পরিস্থিতির দ্রুত অবনতি নিয়ে আলোচনা করেন।

এদিকে, ফিলিস্তিনের মানুষের বৈধ অধিকার রক্ষায় আন্তর্জাতিক আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। রোববার কায়রোতে অনুষ্ঠিত আরব লীগের এক বৈঠকে এ ঘোষণা দেন তিনি। মাহমুদ আব্বাস বলেন, ফিলিস্তিন ও ইসরাইল দ্বন্দ্ব নিরসনে তার প্রশাসন জাতিসংঘ ও এর সংস্থাগুলোর কাছে যাবে এবং একটি দ্বিরাষ্ট্রীয় সমাধান দাবি করবে।

অন্যদিকে, সোমবার ভোরে বেশ কয়েকটি বিস্ফোরণে কেঁপে ওঠে গাজা উপত্যকা। তাৎক্ষণিকভাবে হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি৷ ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, হামাস রকেট তৈরি করার জন্য ব্যবহার করে এমন একটি ভূগর্ভস্থ স্থানে তারা হামলা চালিয়েছে৷ সূত্র: মিডল ইস্ট আই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ