Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাজিলের বিখ্যাত ‘ক্রাইস্ট দ্য রিডিমার’ মূর্তিতে বজ্রপাত! কতটা ক্ষতি হয়েছে?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৩১ পিএম

পৃথিবীর সপ্তম আশ্চর্যের মধ্যে অন্যতম মূর্তি। প্রবল বজ্রপাতের কবলে পড়ল ব্রাজিলের সেই জগদ্বিখ্যাত ক্রাইস্ট দ্য রিডিমার মূর্তি। আলোর ঝলকানি আছড়ে পড়ল মূর্তির ঠিক মাথার উপর। সেই মুহূর্তের ছবি প্রকাশিত হতেই ভাইরাল হয়ে গেল নেটদুনিয়ায়।

বেশ কিছুদিন ধরেই ব্রাজিলের নানা অংশে প্রবল ঝড়বৃষ্টি হচ্ছে। তার মধ্যেই একদিন বজ্রপাত আছড়ে পড়ে পৃথিবীর সপ্তম আশ্চর্যের অন্তর্ভুক্ত এই মূর্তিতে। ছবিতে দেখা যাচ্ছে, ঘন অন্ধকারের মধ্যে প্রবল আলোর ঝলকানি। বজ্রপাতের আলোয় শুধু মূর্তিটিই চোখে পড়ছে। মনে হচ্ছে আকাশ থেকে আলোর স্রোত নেমে এসেছে মূর্তির মাথায়।

১০ ফেব্রুয়ারি এই ছবিটি তোলা হয়েছিল বলে জানা গিয়েছে। ফের্নান্দো ব্রাগা নামে এক ব্যক্তি এই ছবিটি তোলার পরে ইনস্টাগ্রামে পোস্ট করেন। কয়েক মুহূর্তের মধ্যে হুহু করে ছবিটি ভাইরাল হয়। নানা ধরনের কমেন্ট আসে নেটিজেনদের তরফে।

মজা করে একজন লেখেন, ‘যিশুকে দেখতে অনেকটা থরের মতো লাগছে।’ অন্য একজন আবার বলেছেন, ‘এরকম বজ্রপাতে হয়েই থাকে। কিন্তু এরকম মুহূর্তকে ক্যামেরাবন্দি করা বিশাল কৃতিত্বের ব্যাপার।’ তবে বজ্রপাতের জেরে মূর্তির কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কিনা তা এখনও জানা যায়নি। প্রসঙ্গত, ২০১৪ সালেও বজ্রপাতের ফলে একটি আঙুল ভেঙে গিয়েছিল। তবে সেটি সারানোও হয়েছে। সূত্র: এমএসএন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ