Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

উল্লাপাড়া হাসপাতাল পরিদর্শনে অব্যবস্থাপনা দেখে সির্ভিল সার্জনের ক্ষোভ

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

উল্লাপাড়া উপজেলা সংবাদদাতা : মঙ্গলবার দৈনিক ইনকিলাবে ১২ পাতায় “উল্লাপাড়া হাসপাতালে রোগীদের হোটেলের পঁচা-বাসি খাবার সরররাহ” শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশের পর রীতিমত তোলপাড়া শুরু হয়েছে। নড়ে-চড়ে বসেছে জেলা স্বাস্থ্য বিভাগ। দৈনিক ইনকিলাবে প্রকাশিত তথ্য বহুল সচিত্র শীর্ষ প্রতিবেদনটি সিরাজগঞ্জ সিভিল সার্জনের নজরে আসে। মঙ্গলবার বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. শেখ মনজুর রহমান উল্লাপাড়া ২০ শয্যা হাসপাতাল পরির্দশনে আসে। এ সময় তিনি পুরো হাসপাতালের টয়লেট অপরিষ্কার,বদনা,বালতি না থাকা এবং ট্যাপগুলো খারাপ,রান্না ঘরে কালি ঝুল থাকাসহ বিভিন্ন অব্যবস্থাপনা দেখে ক্ষোভ প্রকাশ করেন। সির্ভিল সার্জন হাসপাতালে ভর্তিকৃত রোগীদের সাথে খাবার পরিবেশন সহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।
তিনি হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ফিরোজ হোসেন তালুকদারকে এসব সমাধানের জন্য ১ সপ্তাহ সময় দেন। একই সাথে হাসপাতালের রোগীদের বাহিরের হোটেল থেকে নি¤œমানের খাবার পরিবেশনের দায়ে নিয়োজিত ঠিকাদারকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। একই সাথে এ হাসপাতালে প্রেষনে নিয়োজিত চিকিৎসক ডা. রাবেয়া খাতুনের বিরুদ্ধে পত্রিকায় চিকিৎসা সেবায় গাফিলতি করার অভিযোগে সংবাদ প্রকাশে তাকে বদলী করার নির্দেশ দেয়া হয় বলে জানা গেছে।
উল্লেখ্য সোমবার এ হাসপাতালে ভর্তিকৃত রোগীদের হোটেলের নিম্নমানের পঁচা-বাসি খাবার সরবরাহ করা হয়েছে। হাসপাতালটির নিয়োজিত ঠিকাদার রান্না করা খাবার সরবরাহ না করে হোটেলের নিম্নমানের খাবার সরবরাহ করে আসছে। সোমবার দুপুরে সরেজমিনে হাসপাতালটি পরিদর্শনের সময় রোগীদের সাথে কথা বলে জানা যায়,তাদের দুপুরের খাবার হোটেল থেকে পলিথিনে ভরে নলা মাছের লেজ এবং সাদা ভাত দেয়া হয়েছে। অতি নিম্নমানের এ খাবার দিয়ে পঁচা-বাসি গন্ধ বের হচ্ছে। হাসপাতালটিতে সুলতান ও ফিরোজা খাতুন নামে দুইজন বাবুর্চি নিয়োজিত রয়েছে। তারা হাসপাতালের অভ্যান্তরে ঠিকাদারের সরবরাহ করা বাজার দিয়ে রান্না করে রোগীদের খাবার সরবরাহ করার কথা থাকলেও তা করা হচ্ছে না। হাসপাতালে নিয়োজিত ঠিকাদার সিরাজগঞ্জের মেসার্স অনামিকা এন্টারপ্রাইজের মালিক নাজমুল হুদা নাসিম এসব তদারকির দায়িত্বে থাকা ইনচার্জ সিনিয়র নার্স সেলিনা খাতুনকে হাত করে বাহির থেকে হোটেলের পঁচা-বাসি খাবার সরবরাহ করছে।
মঙ্গলবার দুপুড়ে উল্লাপাড়া হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা নিয়ে মুঠোফোনে কথা হলে সিরাজগঞ্জ সির্ভিল সার্জন জানান, দৈনিক ইনকিলাবে প্রকাশিত সংবাটি তার দৃষ্টি আকর্ষন হয়েছে। তাই তিনি নিজে সরেজমিনে পরিদর্শন করে কিছু অব্যবস্থাপনা দেখে আবাসিক মেডিকেল অফিসারের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন। এবং আগামী এক সপ্তাহের মধ্যে তা নিরসনের জন্য নির্দেশ দিয়েছেন।
এক সপ্তাহ পরে তিনি আবার এই হাসপাতাল পরির্শনে এসে এসব সমস্যর সমাধান দেখতে চেয়েছেন। এসময় তিনি দৈনিক ইনকিলাব’কে জন সমস্য নিয়ে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের জন্য ধন্যবাদ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ