Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ায় জুয়া, হাউজি, লটারি, অশ্লীল নৃত্যসহ মাদকের আসর বন্ধের দাবিতে যুবলীগের অবরোধ কর্মসূচি

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার বিভিন্ন স্থানে জুয়া, হাউজি, লটারি, অশ্লীল নৃত্যসহ মাদকের আসর বন্ধে প্রশাসনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবিতে অবরোধ কর্মসূচি পালন করেছে জেলা যুবলীগ। গতকাল মঙ্গলবার শহরের সাতমাথায় বেলা ১১টা ৫৫ মিনিট থেকে প্রায় দেড়ঘণ্টাব্যাপী অবরোধ কর্মসূচি পালিত হয়। এর আগে বেলা ১১টায় জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটনের সভাপতিত্বে সাতমাথায় অনুষ্ঠিত সমাবেশে বগুড়ার বিভিন্ন যুব সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ও কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করেন।
সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে জুয়া হাউজি, লটারি বন্ধ করার দাবি জানান। মেলার নামে জুয়ার আসর, অশ্লীল নৃত্যসহ বিভিন্ন স্থানে মাদকের আসর বন্ধে প্রশাসনের দ্রæত পদক্ষেপ দাবি করেন। বক্তারা আরো বলেন সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশ সমৃদ্ধি ও উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। বিশ্বের বুকে বীরের জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ। একারণে সরকারের ভাবমূর্তি দেশের জনগণসহ বিশ্ববাসীর কাছে উজ্জ্বল হয়েছে। তখন গুটিকয়েক ব্যক্তি তাদের হীনস্বার্থ চরিতার্থ করতে জনতার পকেট উজার করাসহ যুবসমাজকে বিপথগামী করার অপচেস্টায় লিপ্ত রয়েছে। তারা সরকারের ভাবমূর্তি ক্ষুন্নকরাসহ সফলতা মøান করে দিচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু স্বাধীনতার পরবর্তীতে সমৃদ্ধ দেশ গঠনের লক্ষ্যে মদ জুয়া হাউজি নিষিদ্ধ করেছিলেন। জেলা শহরের আশেপাশেসহ বিভিন্ন উপজেলার প্রত্যন্ত অঞ্চলে মেলার নামে লটারি, ডাবু, চরকি, হাউজি, ওয়ানটেন, চরচরি, বউ, বেলপার্টি, ঘিন্নিসহ বিভিন্ন নামে জুয়া, নগ্ননৃত্য ও মাদকের আখড়া অবিলম্বে বন্ধ করার জন্য আহŸান জানান বক্তারা। অন্যথায় বগুড়া জেলা যুবলীগের পক্ষ থেকে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে। বক্তারা বগুড়ার নওদাপাড়ায় বিজয় মেলা, কাহালুর পাইকড় ইউপির পশ্চিম ভুগইল, শিবগঞ্জের কিচক, ভায়েরপুকুর, মাঝিহট্ট ইউপির ছাতুয়ার ল্যালপাগাড়ী, গাবতলী উপজেলার সোনারায়, গোলাবাড়ী, শেরপুরের সীমান্ত এলাকা রানীরহাট, রাজারদিঘির জুয়ার আসর অবিলম্বে বন্ধ করে বগুড়ার যুবসমাজকে নৈতিক অবক্ষয় ও সাধারণ মানুষকে নি:স্ব হওয়ার পথ থেকে ফিরিয়ে আনতে দ্রুত পদক্ষেপ গ্রহণ করার জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার, স্বরাষ্ট্রমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করেন।
জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস্ ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ বগুড়া জেলা সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাছুদার রহমান হেলাল, ওয়াকার্স পার্টির সভাপতি এড. আব্দুর রাজ্জাক, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না, সাধারণ সম্পাদক সাঈদ সিদ্দিকী, বঙ্গবন্ধু ব্যাংকার্স পরিষদ সভাপতি এ কে এম আব্দুল হান্নান, উদীচী বগুড়ার সাবেক সভাপতি ফিজু চৌধুরী, বর্তমান সভাপতি মাহমুদুস সোবহান মিন্নু, বগুড়া সাংবাদিক ইউনিয়ন সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক জেএম রউফ প্রমুখ।
কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করেন বেসরকারি সহযোগী সংস্থা স্বপ্ন, মৌমাছি খেলাঘর আসর, বাংলাদেশ গ্রাম থিয়েটার, নজরুল পরিষদ, হোটেল রেস্তোরা শ্রমিকলীগ, হোটেল রেস্তোরা শ্রমিক ইউনিয়ন, সৈয়দ আহম্মেদ বিশ্ব কলেজ, বগুড়া ইয়ুথ ক্যয়ার, বঙ্গবন্ধু প্রজন্মলীগ, বগুড়া শহর জাসদ, সুপার বয়েজ ক্লাব, দর্জি শ্রমিক ইউনিয়ন, স্বপ্নচূড়া শিল্পীগোষ্ঠী, পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোস্তাকিম রহমানসহ বিভিন্ন সংগঠন।
আগামী ৫ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও ডিআইজি বরাবরে উপরোক্ত বিষয়ে বগুড়ার সার্বিক চিত্র তুলে ধরে স্মারকলিপি প্রদান করার সিদ্ধান্ত ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মসূচি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ