Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ব্যাপক কর্মসূচি ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৫:৪৯ পিএম

বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামী ১ সেপ্টেম্বর। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে দলের পক্ষ থেকে। মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, কর্মসূচির মধ্যে রয়েছে— ১ সেপ্টেম্বর সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন।

তিনি জানান, এ দিন দুপুর ১২টায় দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করা হবে। তিনি আরও জানান, ওই দিন বিকেল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালি অনুষ্ঠিত হবে। এতে বিএনপির জাতীয় নেতারাসহ সকল পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ নেবেন।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইতোমধ্যে পোস্টার প্রকাশিত হয়েছে— উল্লেখ করে রিজভী বলেন, একইসঙ্গে ওই দিন বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হবে। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ২ সেপ্টেম্বর বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। একইভাবে দেশব্যাপী জেলা ও মহানগরসহ সব ইউনিটে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি গ্রহণ করা হবে। স্থানীয় সুবিধা অনুযায়ী আলোচনা সভা, র‌্যালি ইত্যাদি কর্মসূচি পালনে উদ্যোগ নিতেও নির্দেশ দেন রিজভী।

এছাড়া ৩০ আগস্ট গুমের শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবস উপলক্ষে ওই দিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন— বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিবুন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ