Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিংব্যাক মোনেম মুন্নার মৃত্যুবার্ষিকী রোববার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৮ পিএম

বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও ঢাকা আবাহনীর সাবেক তারকা ফুটবলার কিংব্যাক খ্যাত মোনেম মুন্নার ১৮তম মৃত্যুবার্ষিকী রোববার (১২ ফেব্রুয়ারি)। ২০০৫ সালের এই দিনে কিডনি জনিক রোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন তিনি। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার সকাল ১০টায় নারায়ণগঞ্জের বন্দর ঘাট হতে সোনালী অতীত ক্লাব ও বন্দরে মোনেম মুন্না স্মৃতি সংসদের পক্ষ থেকে শোক র‌্যালির আয়োজন করা হয়েছে। র‌্যালী শেষে এতে অংশগ্রহণকারীরা মুন্নার কবর জিয়ারত ও পুষ্পাস্তবক অর্পণ করে তার জন্য দোয়া করবেন। এছাড়া বাদ যোহর বন্দর মুন্না স্মৃতি ক্লাবে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এই মিলাদ মাহফিলে সকলকে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

১৯৮৬ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় মরহুম মুন্নার। তিনি তিনবার জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন। ১৯৯৫ সালে তার নেতৃত্বে বাংলাদেশ মিয়ানমারে অনুষ্ঠিত চার জাতির টাইগার ট্রফি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়। এটাই ছিল বাংলাদেশের প্রথম কোন আন্তর্জাতিক শিরোপা জয়। তার অধিনায়কত্বেই ১৯৯৫ সাফ গেমসে বাংলাদেশ রানার্সআপ হয়েছিল। ১৯৯৭ সালের ৩১শে মার্চ মুন্না ৩০ বছর বয়সে দেশের পক্ষে নিজের শেষ ম্যাচটি খেলে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন। সৌদি আরবের জেদ্দায় প্রিন্স আবদুল্লাহ আল ফয়সাল স্টেডিয়ামে অনুষ্ঠিত মালয়েশিয়ার বিপক্ষে ছিল ওই ম্যাচটি। তিনি আমৃত্যু ঢাকা আবাহনীর হয়ে খেলে গেছেন। ২০০৮ সালে ঢাকা সিটি কর্পোরেশন মুন্নার স্মরণে ধানমন্ডির ৮ নম্বর সেতুটির নাম ‘মোনেম মুন্না সেতু’ নামকরণ করে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ