Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ বর্ষীয়ান আ.লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর ১০ম মৃত্যু বার্ষিকী

আনোয়ারা(চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৫:০৯ পিএম

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য বর্ষীয়ান রাজনীতিক আখতারুজ্জামান চৌধুরী বাবুর ১০ম মৃত্যু বার্ষিকী আজ শুক্রবার। মৃত্যু বার্ষিকী উপলক্ষে মরহুমের আনোয়ারা হাইলধরস্থ গ্রামের বাড়িতে পরিবারের পক্ষ থেকে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও পুষ্পমাল্য অর্পণসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আখতারুজ্জামান চৌধুরী বাবুর বড় ছেলে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি এসব কর্মসূচিতে উপস্থিত থাকবেন। বিষয়টি নিশ্চিত করেন ভূমি মন্ত্রীর একান্ত সহকারী রিদুয়ানুল করিম চৌধুরী সায়েম।
তাছাড়া আনোয়ারা উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ, ইউনিয়ন আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠন, বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে প্রথক পৃথক ভাবে কর্মসূচি গ্রহণ করেছে। এদিকে আখতারুজ্জামান চৌধুরী বাবুর ১০ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আনোয়ারা-কর্ণফুলীতে শোকের তোরণ, ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগিয়েছে দলের নেতাকর্মী।
আখতারুজ্জামান বাবু রাজনীতিক, শিল্পোদ্যোক্তা, সংগঠকসহ জীবনের নানা ক্ষেত্রে সফলতার পরিচয় দিয়েছেন। দীর্ঘ সময় ধরে ছিলেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ছাড়াও জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন চারবার। নবম জাতীয় সংসদে তিনি ছিলেন পাট বস্ত্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি।
উল্লেখ্য, ২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান চৌধুরী বাবু ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুর পর ছেলে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ একই আসন থেকে আওয়ামীলীগ প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন। বর্তমানে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল ভূমিমন্ত্রী হিসেবে সারা দেশে প্রসংশিত হয়েছে। মেজ ছেলে আনিসুজ্জামান চৌধুরী রনি দক্ষিণ জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের ইসির চেয়ারম্যানসহ সফল শিল্পোদোক্তা হিসেবে পরিচিতি লাভ করেন। ছোট ছেলে আসিফুজ্জামান চৌধুরী জিমি ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক ও জামান গ্রুপের পরিচালকের দায়িত্বে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ