Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির কর্মসূচিতে বাধা দেবে না পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিএনপির কর্মসূচিতে বাধা দেবে না পুলিশ। তবে এ কর্মসূচি ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। গতকাল বুধবার সন্ধ্যায় ডিএমপি সদরদপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।
তিনি বলেন, আমরা বাধা দেবো না। তবে তারা যদি আইনশৃঙ্খলা ভঙ্গ করে ভাঙচুর করে অথবা আগুন সন্ত্রাস করে, তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। বিএনপির পদযাত্রায় রাজধানীবাসীর দুর্ভোগ সৃষ্টি হচ্ছে উল্লেখ করে কার্যদিবসে কোনো কর্মসূচি না দিতে বিএনপিকে অনুরোধ জানিয়েছেন ডিএমপি কমিশনার। এ সময় তিনি বিএনপির নীতিনির্ধারকদের উদ্দেশে বলেন, সড়ক বন্ধ করে কর্মসূচি না দিয়ে বড় বড় মাঠ আছে, সেখানে কর্মসূচি পালন করুন।

তিনি আরও বলেন, যৌক্তিক কর্মসূচির প্রতি আমাদের সম্মান রয়েছে। তবে দুই কোটি নগরবাসীর এই শহরে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কারণে সড়কে যানজটের সৃষ্টি হয়। রাজনৈতিক দল ও সংগঠনগুলো যখন অফিসিয়াল দিনে এমন সব কর্মসূচি দেয়, তখন সাধারণ মানুষকে চরম দুর্ভোগের মধ্যে পড়তে হয়। আমরা অনুরোধ করব নগরবাসীকে এই দুর্ভোগ থেকে রক্ষা করার জন্য বিবেকবান ব্যক্তি, গোষ্ঠী, রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন এমন কোনো কর্মসূচি দেবে না, যাতে সাধারণ মানুষের দুর্ভোগ হয়।

বিএনপির পদযাত্রার কথা উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, আজ বৃহস্পতিবার বিএনপি পুরান ঢাকার ব্রাদার্স ইউনিয়ন মাঠ থেকে পদযাত্রা শুরু করে দলের প্রধান কার্যালয় পল্টন এলাকা হয়ে প্রেস ক্লাবে যাবে। কিন্তু এই কর্মসূচির ফলে মানুষের যে দুর্ভোগ হবে, এক কথায় তা অবর্ণনীয় হবে। ছুটির দিনে কর্মসূচি দিতে সবার প্রতি আমাদের অনুরোধ থাকবে। ব্যস্ত দিনগুলোতে ৩-৪ ঘণ্টা রাস্তা বন্ধ থাকলে মানুষ সমস্যায় পড়বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ