Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে শিক্ষাপ্রতিষ্ঠানে ৩ লাখ টাকার গাছ বিক্রির অভিযোগ

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গোবিন্দগঞ্জ উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে শালমারা ইউপির বুড়াবুড়ি আজিতুল্যাহ সরকার উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়মবর্হিভূত ভাবে বিদ্যালয়ের কয়েকটি দামি কড়ই গাছ বিক্রি করে ৩ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে।
জানাগেছে, গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের বুড়াবুড়ি আজিতুল্যার সরকার উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিচালানা কমিটির সভাপতি মোছা. রিনা বেগম ও তার স্বামী একই প্রতিষ্ঠানের কলেজ শাখার অফিস সহকারী আব্দুল মান্নান নিজেদের প্রভাব ও প্রতিপত্তিকে কাজে লাগিয়ে সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে বিদ্যালয়ের পশ্চিম পাশের ৩টি বড় কড়াই গাছ গত ২৩ ও ২৪ ডিসেম্বর কেটে বিক্রি করেছেন।
এব্যাপারে সরেজমিনে পরিদর্শনে গেলে ঘটনার সত্যতা পাওয়া যায়। গ্রামবাসীরা অনেকেই জানিয়েছেন যে, বিদ্যালয়টিতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ না থাকলেও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোছা. রিনা বেগম ও তার স্বামী কলেজ শাখার অফিস সহকারী আব্দুল মান্নান এর কথাতেই সব কিছু হয়। এমনকি সভাপতির জামাতা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ওবাইদুল ইসলামকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে। তারা সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে বিদ্যালয়ের ৩টি বড় কড়াই গাছ কেটে নিয়ে আত্মসাত করেছেন। যার অনুমানিক বাজার মূল্য ৩ লক্ষাধিক টাকা বলে স্থানীয়রা জানিয়েছেন।   
এব্যাপারে রিনা বেগম বাড়িতে জানান, তার স্বামী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের অনুমতি নিয়েই গাছ কেটেছেন। কিন্তু এ সংক্রান্ত আদেশের কোন কাগজপত্র তিনি দেখাতে পারেননি। এসময় অনেক খোঁজ করেও তার স্বামীর দেখা কিংবা মোবাইল ফোনেও পাওয়া যায়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফজলে এলাহীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান গাছ কাটার কোন অনুমতি দেননি।
এব্যাপারে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হান্নান জানান, বুড়াবুড়ি আজিতুল্যাহ সরকার উচ্চ বিদ্যালয় ও কলেজের গাছ কাটার জন্য তার দপ্তর থেকে কোন অনুমতি দেয়া হয়নি।
এবিষয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে দ্রæত আইনানুগ পদক্ষেপ গ্রহণের  দাবি জানিয়েছে স্থানীয় গ্রামবাসীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ