Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

ফের রিমান্ডে নেয়া হলো পশ্চিমবঙ্গের বিধায়ক নওশাদকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২০ পিএম

ফের পুলিশ হেফাজতে ভাঙড়ের পশ্চিমবঙ্গের বিধায়ক নওশাদ সিদ্দিকী। শুক্রবার বারুইপুর আদালতে তোলা হলে আইএসএফ বিধায়ককে ৬ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়া হয়েছে। রাখা হবে কলকাতা লেদার কমপ্লেক্স থানায়। নওশাদের দাবি, পঞ্চায়েত ভোটের আগে পরিকল্পনামাফিক আটকে রাখা হচ্ছে তাকে।

১ ফেব্রুয়ারি নওশাদ সিদ্দিকীকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়েছিল। তাকে জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। এরপরই বৃহস্পতিবার নওশাদের ফের পুলিশ হেফাজতের আরজি জানানো হয়। এই পরিস্থিতিতে শুক্রবার নওশাদকে তোলা হয় বারুইপুর আদালতে। কোর্টে প্রবেশের সময় বিধায়ক দাবি করেন, সামনেই পঞ্চায়েত ভোট। সেই কারণেই পরিকল্পনা করে আটকে রাখা হচ্ছে তাকে। আদালতেও নওশাদ দাবি করেন, তাঁকে রাজনৈতিক কারণে ফাঁসানো হচ্ছে। শুনানি শেষে আইএসএফ বিধায়ককে পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি ধর্মতলায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তির পরই গ্রেপ্তার করা হয়েছিল আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকীকে। সেই সঙ্গে গ্রেপ্তার হন আরও ১৮ আইএসএফ কর্মী-সমর্থক। তাদের তোলা হয় ব্যাঙ্কশাল আদালতে। প্রথমে ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়া হয়েছিল। বুধবার ফের আদালতে পেশ করা হলে, ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন বিচারপতি।

পুলিশ সুত্রে জানা গিয়েছে, কলকাতা লেদার কম্পলেক্স থানার পুলিশ হাতিশালায় মারামারি, দলীয় কার্যালয় ভাঙচুর-সহ তৃণমূল নেতা জুলফিকার মোল্লার উপরে আক্রমণের ঘটনায় বৃহস্পতিবার নওশাদকে হেফাজতে নেয়ার আবেদন জানিয়ে বারুইপুর আদালতের দ্বারস্থ হন। এদিনই প্রোডাকশন ওয়ারান্টের অনুমতি চাওয়া হয় বলে জানা গিয়েছে। শুক্রবার প্রেসিডেন্সি জেল থেকে নওশাদকে বারুইপুর মহাকুমা আদালতে নিয়ে যাওয়া হয়। সূত্র: এবিপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ