Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংখ্যালঘুরা সমর্থন করলে জাপা ক্ষমতায় যাবে : এরশাদ

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সংখ্যালঘুরা সমর্থন করলেই জাপা ক্ষমতায় যাবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ।
তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে ধর্মীয় সংখ্যালঘুদের জান-মালের নিরাপত্তাসহ তাদের সকল নাগরিক অধিকার নিশ্চিত করতে হবে। তারা যাতে কোনভাবে বঞ্চিত না হয় তর জন্য সংসদে সংরক্ষিত আসন, সরকারি চাকরি এবং উচ্চ শিক্ষার সুযোগের ক্ষেত্রে কোটা ব্যবস্থা প্রবর্তন করতে হবে। তিনি গতকাল তাঁর বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে শুভ বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের নাগরিকদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন। খ্রিস্টান সম্প্রদায়ের গাজীপুর অঞ্চলের নেতা মি: ডেভিড গমেজের সভাপতিত্বে অনুষ্ঠিত এই শুভেচ্ছা বিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য বাখেন জাতীয় পার্টির কো-চেয়াম্যান জি.এম. কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি এবং খৃস্টান সম্প্রদায়ের পক্ষ থেকে পিউস গমেজ ও রনি গমেজ।
এইচ এম এরশাদ বলেন, আমাদের খ্রিস্টান সম্প্রদায়ের ভাইয়েরা দেশকে সম্মানিত করেছেন। কারণ, এবার আমাদের দেশ থেকে প্রথমবারের মতো খ্রিস্ট জগতের কার্ডিনাল নিযুক্ত হয়েছেন। তিনি বলেন, জাতীয় পার্টির শাসনামলে পোপ তৃতীয় জনপল বাংলাদেশে সফর করেছেন। প্রেসিডেন্ট হিসেবে আমি প্রথমবার ভ্যাটিকান সফর করে পোপের সাথে সাক্ষাৎ করেছি। তিনি আরো বলেন, আমার শাসনামলে সংখ্যালঘুদের নির্যাতনের শিকার হতে হয়নি। তাদের জানমালের নিরাপত্তা ছিল। জাতীয় পার্টি আবার যদি ক্ষমতায় যেতে পারে- তাহলে সংখ্যালঘুদের স্বার্থ রক্ষা হবে, তাদের নিরাপত্তা থাকবে এবং ধর্মীয় স্বাধীনতা থাকবে। তিনি সকল সম্প্রদায়ের জনগণকে জাতীয় পার্টির পতাকাতলে সমবেত থাকার আহ্বান জানান।



 

Show all comments
  • Pullock Datta ৬ মার্চ, ২০১৭, ৩:২৭ পিএম says : 0
    ক্ষমতায় থাকাকালীন যদি কিছু করতেন সংখ্যালঘুদের জন্য তাহলে ভোট পাওয়ার জন্য এই বক্তব্য ঠিক ছিল । নিয়মিত ভুয়া সংবাদ ছড়িয়ে/ রাজনৈতিক/ব্যক্তিগত উদ্দেশ্য হাসিলের জন্য দেশব্যাপী নির্যাতন হলেও কোন দলই প্রতিবাদ করে না/বিচার দাবি করে না তবে বিচার যা অল্প কিছু হয় অধিকাংশই আই ওয়াস। সংখ্যালঘুরা এখন ভোট ব্যাংক হতে চায় না,তারা বোঝে কোন সাপের কেমন ভয়ংকর বিষ....।
    Total Reply(0) Reply
  • এস, আনোয়ার ৭ মার্চ, ২০১৭, ৭:২৫ পিএম says : 0
    শুকনো কথায় চিড়া ভিজবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ