Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে জমি নিয়ে দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১৫

কুড়িগ্রাম প্রতিনিধি | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ৫:৩৩ পিএম

কুড়িগ্রাম সদরের হলোখানা ইউনিয়নের হেমেরকুটি গ্রামে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের নারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

সোমবার (৩০ জানুয়ারী) সকালে মাস্টারেরহাটের নামা চরে (জোলাপাড়া) এলাকায় এ সংঘর্ষ হয়।

আহতদের মধ্যে ইয়াকুব(৩০), এরশাদ(২৮), হোসেন আলী (৬৫) ইসমাইল (৩৭), নূরনবী (৭০), আব্দুল জলিল(৪৩), আব্দুল খলিল (৪২), শফিকুল (৩৫) জসিম (২৩), সহিদা বেগম (৬০), খোতেজা (৬০) হাফসা (২৬) কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। খাদেম আলী (৭০) মেহের আলী (৪২) ও আবু সুফিয়ানকে (২৮) উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকালে মাস্টারেরহাট এলাকার খাদেম মিয়া তার ভোগ দখল করা জমিতে ধান রোপন করার জন্য গেলে একই এলাকার নুরনবীর সঙ্গে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। একপর্যায়ে উভয়পক্ষের লোকজন ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন।

স্থানীয়রা জানায়, প্রায় ১৭-১৮ বছর থেকে এই দুই গ্রুপের জমি নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। আদালতে মামলা চলমান আছে। থানায় কয়েকবার মীমাংসার জন্য ডাক দিলেও একদল উপস্থিত হলেও আরেক দল উপস্থিত হয় না।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোঃ শাহরিয়ার বলেন, এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ