Inqilab Logo

শুক্রবার , ২ জুন ২০২৩, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ১২ যিলক্বদ ১৪৪৪ হিজরী

কাল থেকে সিলেট-জকিগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ৫:২৬ পিএম

বিআরটিসি বাস চলার প্রতিবাদে আগামিকাল সোমবার থেকে পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে সিলেট-জকিগঞ্জ সড়কে। কাল সোমবার (৩০ জানুয়ারি) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিকরা। গতকাল শনিবার (২৮ জানুয়ারি) রাতে জেলা সড়ক পরিবহন মালিক সমিতি ও সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যৌথ সভায় নেয়া হয় এ সিদ্ধান্ত। সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল মুহিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় এ তথ্য।

জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ সূত্র মতে, সিলেট-জকিগঞ্জ সড়কে বিআরটিসির চারটির বেশি বাস চলাচল না করা, প্রতিটি বাস আসা যাওয়া বাবদ একটি করে মোট চারটি ট্রিপ দেওয়ার দাবি জানিয়ে ১ গত ১ জানুয়ারি এবং ২৩ জানুয়ারি সরকারের সংশ্লিষ্ট দপ্তরে প্রদান করা হয় স্মারকলিপি।কন্তু সেই দাবি মানা হয়নি। এর মধ্যে গত কয়েক দিন ধরে বিআরটিসির গাড়িগুলো ‘নিয়ম নীতি না মেনে’ চলছে বলে অভিযোগ করছেন পরিবহন সংশ্লিষ্টরা।

সেকারনে সোমবার (৩০ জানুয়ারি) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সিলেট-জকিগঞ্জ রুটে ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন শ্রমিকরা। এতেও সমাধান না হলে সিলেট জেলা পর্যায়ে কঠোর কর্মসূচি পালনের হুশিয়ারী দিয়েছেন নেতৃবৃন্দ।
সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি ও আওয়ামীলীগে সদ্য যোগদানকারী আবুল কালামের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, সহসাধারণ সম্পাদক মবু মিয়া ও কোষাধ্যক্ষ আব্দুস শহিদ, সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সহসাধারণ সম্পাদক মো. হিরন মিয়া, সাংগঠনিক সম্পাদক এমরান হোসেন জুনু, অর্থ সম্পাদক আমিনুজ্জামান জোয়াহির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন ধর্মঘট

১৫ সেপ্টেম্বর, ২০২২
৭ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ