Inqilab Logo

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ যিলহজ ১৪৪৫ হিজরী

৫ দফা দাবীতে ১৩ সেপ্টেম্বর থেকে সিলেটে পরিবহন ধর্মঘটের ডাক!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ১:৩২ পিএম

‘ট্রাফিক পুলিশের হয়রানি’ বন্ধসহ পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে সিলেটে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন শ্রমিকরা। গত রবিবার (২৮ আগস্ট) সিলেটে বিভিন্ন পরিবহন শ্রমিক সংগঠনের যৌথ বৈঠকে গৃহীত হয় এ সিদ্ধান্ত। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সহসাধারণ সম্পাদক আলী আকবর রাজন।

পরিবহন শ্রমিকদের দাবিগুলো হচ্ছে- সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার ও উপ-কমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্য সহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ, শ্রম আদালতের প্রতিনিধি নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেওয়া, ভাঙাচুরা রাস্তাগুলোর দ্রæত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া। এ দাবিগুলো আদায়ের লক্ষ্যে শ্রমিকরা মানববন্ধন কর্মসূচি পালন করবে আগামী ৮ সেপ্টেম্বর দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বরে। পরবর্তীতে ১৩ সেপ্টেম্বর ভোর থেকে পালন শুরু করবেন অনির্দিষ্টকালের ধর্মঘট ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন ধর্মঘট

১৫ সেপ্টেম্বর, ২০২২
৭ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ