Inqilab Logo

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আড়াইহাজারের মিথিলা টেক্সটাইল ঘুরে গেলেন ৮ দেশের রাষ্ট্রদূতসহ ১৮ দেশের প্রতিনিধি

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ৬:০৩ পিএম

লিড প্লাটিনাম সার্টিফাইড (সনদপ্রাপ্ত) প্রতিষ্ঠান মিথিলা গ্রুপের বিভিন্ন কারখানা পরিদর্শণ করলেন আট দেশের রাষ্ট্রদূতসহ ১৮ দেশের প্রতিনিধিগণ। শনিবার তারা নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার দুপ্তারা ইউনিয়নের খাঁনপাড়া এলাকায় প্রতিষ্ঠিত মিথিলা টেক্সাইল, ডাইং, খান ফুডসহ মিথিলা গ্রুপের সব কারখানার বিভিন্ন শাখা ঘুরে দেখেন। পরিদর্শনকালে রাষ্ট্রদূত ও প্রতিনিধিদল কারখানার কর্ম পরিবেশ, নিরাপত্তা, জ্বালানী সাশ্রয়সহ অন্যান্য বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শণে জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোসটার, রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কি, সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান, ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন, নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার-ভেন্ডসেন, নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারীসহ যুক্তরাস্ট্র, ব্রুনাই, অস্টেলিয়া, সুজারল্যান্ড, নেদারল্যান্ডসহ ১৮ দেশের প্রতিনিধিগণের সঙ্গে বিজিএমইএ প্রেসিডেন্ট ফারুত হাসান, স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মিথিলা গ্রুপের চেয়ারম্যান আজহার খান, ব্যবস্থাপনা পরিচালক সোহেল খান, পরিচালক মাহবুব খান হিমেল, কায়েস খান, অভিনেতা জাহিদ হাসান উপস্থিত ছিলেন।
ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বলেন, লিড প্লাটিনাম সনদপ্রাপ্ত ওভেন ডাইং কারখানা “মিথিলা টেক্সটাইল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড” পরিদর্শন করে সত্যিই অবাক হয়েছি। মিথিলা গ্রুপ সকল আধুনিক পদ্ধতি সূমহ স্থাপন ও ব্যবহারের মাধ্যমে তাদের প্রতিষ্ঠানটি পরিবেশ বান্ধব উন্নয়ন, জলবায়ু রক্ষা ও সবুজায়নে গুরুত্বপূর্ন ভূমিকা রেখেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিনিধি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ