Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাসূল (সা:)-এর আদর্শই হচ্ছে ঈমানের মূল অংশ -শাহজাদা ছৈয়্যদ আমিনুল হক আলকাদেরী

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বোয়ালখালী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : মুজাদ্দেদে মিল্লাত, আশেকে রাসূল (সা:) আল্লামা গাজী শাহ ছৈয়্যদ ইমাম শেরে বাংলা আলকাদেরী (র:)-এর বড় শাহজাদা হাটহাজারী দরবার শরীফের প্রধান মোতাওয়াল্লি শাহ সুফি হযরতুলহাজ আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ আমিনুল হক আলকাদেরী (মা.জি.আ.) বলেছেন, রাসূল (সা:)-এর আদর্শই হচ্ছে ঈমানের মূল অংশ। রাসূলের আদর্শ ছাড়া যেমন মুসলমান হয় না, তেমনি তাঁর প্রতি ভালোবাসাকে জান, মাল, পরিবার, সন্তান, মাতা-পিতাসহ সবকিছুর ঊর্ধ্বে স্থান দেয়া ছাড়া প্রকৃত মুমিন হওয়া যায় না। যা কুরআন-হাদিস, ইজমা, কেয়াছসহ সাহাবায়ে কেরাম ও আউলিয়ায়ে কেরামের আমল থেকেই স্পষ্ট। যারা এ আদর্শ মানে না তারাই বাতিল বা গোমরাহী। ইমাম শেরে বাংলা (র:) এবং আল্লামা শাহ আবদুল মাবুদ আলকাদেরী (র:) সারা জীবন এ আদর্শই মানব জাতিকে শিক্ষা দিয়েছেন। গত ২৩ ডিসেম্বর বাদ মাগরিব বোয়ালখালীর খিতাপচর শাহ মাবুদিয়া ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন কমিটির মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শাহ মাবুদিয়া দরবার শরীফের সাজ্জাদানশীন ও আঞ্জুমানে আজিজিয়া মাবুদিয়া সুন্নিয়া কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান পীরে তরিক্বত আল্লামা আলহাজ মুফতি মাওলানা অধ্যক্ষ মুহাম্মদ আবদুর রহীম আলকাদেরী (মা:)-এর সভাপতিত্বে মাহফিলে প্রধান বক্তা ছিলেন উরকিরচর মোহম্মদিয়া গাউছিয়া সুন্নিয়া মাদ্রাসার অধ্যক্ষ হযরতুলহাজ আল্লামা হাচান রেজা। বিশেষ অতিথি ছিলেন শাহজাদা আল্লামা আলহাজ অধ্যাপক আব্দুল করিম আলকাদেরী। আল-আমীন হজ কাফেলার চেয়ারম্যান আলহাজ আল্লামা আবদুন্নবী আলকাদেরী উদ্বোধন ও মাহফিল পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি হাফেজ মাওলানা তৌহিদুল আলম আকিবের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ মাওলানা মাহবুবুল আলম আলকাদেরী, মাওলানা ইমাম উদ্দিন রহিমী, মাওলানা সরাফত উদ্দিন, মাওলানা রুহুল আমীন রহিমী, হাফেজ মো: সায়মন, রাজিব হোসেন রাজু, সাইদুল মুস্তাফা শিবলু, শাহাদাত হোসেন আরাফাত, মো: মাসুম মুন্না, আবুল হাসনাত, মো: রাসেল, মো: জাহেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসূল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ