Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে শিক্ষককে পেটানো আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

কুড়িগ্রাম প্রতিনিধি | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ৬:৪৯ পিএম

কুড়িগ্রামের রৌমারীতে নুরুন্নবী নামের এক প্রধান শিক্ষককে তুলে নিয়ে গিয়ে পেটানাের অভিযোগে আওয়ামী লীগ নেতা রােকনুজ্জামান রােকন, সহযোগী আসাদুজ্জামান ও অজ্ঞাতনামা আরও ১০-১২জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ওই আওয়ামী লীগ নেতা রৌমারী উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক পদে দায়িত্বে রয়েছেন।

শনিবার (২১ জানুয়ারি) সন্ধায় এ তথ্য নিশ্চিত করছেন রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপ কুমার সরকার।

এর আগে গত বৃহস্পতিবার বিকেলে রৌমারী সিজি জামান উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের কক্ষে এই ঘটনা ঘটেছে। পিটানাের এই দৃশ্য ধরা পড়ে সিসি টিভি ক্যামেরায়। পর উপস্থিত লােকজন আহতাবস্থায় ওই প্রধান শিক্ষককে উদ্ধার করে হাসপাতাল ভর্তি করেন। ওইদিন রাত ৮টার দিকে ওই প্রধান শিক্ষক বাদি হয়ে আওয়ামীলীগ নেতা রােকনুজ্জামানসহ দু’জনের নাম উল্লেখ করে রৌমারী থানায় একটি লিখিত অভিযাগ করেন। এঘটনায় শিক্ষক সমাজসহ উপজেলায় জুড়ে বইছে সমালাচানার ঝড়।

নির্যাতিত নুরুন্নবী উপজেলার ফুলকারচর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। অন্যদিক রােকনুজ্জামান রােকন সদ্য ঘােষিত আংশিক কমিটির উপজেলা আওয়ামীলীগর ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক।

নির্যাতিত প্রধান শিক্ষক নুরুন্নবী অভিযােগ করে বলেন, তাঁর সাথে বিদ্যালয়ের নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ে উপজেলা আওয়ামীলীগ নেতা রােকনুজ্জামান রােকন ও আসাদুল ইসলামের বিরােধ চলে আসছিল।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বিদ্যালয়ের অফিস সহকারী আব্দুর রশিদসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস যান তিনি। কাজ শেষে অফিসের দোতলা থেকে নেমে উপজেলা চত্বরে গেলে আওয়ামীলীগ নেতা রােকনুজ্জামান রােকন ও তাঁর সঙ্গীয় লােকজন জােরপূর্বক তাঁকে (প্রধান শিক্ষক) তুলে নিয়ে প্রথম পলি বাস কাউন্টারে আটকে রাখেন। এবং অকথ্য ভাষায় গালি গালাজ করে প্রাণ নাশের হুমকি দেন।

পরে মােটরসাইকেল করে ওই প্রধান শিক্ষককে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রৌমারী সিজি জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হােরায়রার বিদ্যালয়ে অফিস কক্ষে নিয়ে যান।
সেখান ওই আওয়ামীলীগের সাধারণ সম্পাদককে ঘটনা খুলে বলতে থাকেন। এসময় আওয়ামীলীগ নেতা রােকনুজ্জামান রােকন ক্ষিপ্ত হয়ে দু’হাত দিয়ে ওই প্রধান শিক্ষকের গালে এলােপাথারী চড় থাপ্পর ও কিল ঘুষি মারতে থাকেন। এক পর্যায় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ার থেকে উঠে ওই আওয়ামীলীগ নেতাকে থামান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

রৌমারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রৌমারী সিজি জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হােরায়রা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তাঁর ভাষ্য, আওয়ামীলীগ নেতা রােকনুজ্জামান রােকন ওই প্রধান শিক্ষককে আমার অফিস কক্ষে নিয়ে আসেন। ওই প্রধান শিক্ষক কথা বলার সময় হঠাৎ তাঁকে (প্রধান শিক্ষক) চড়থাপ্পড়, কিল-ঘুষি মারতে থাকেন রােকনুজ্জামান রােকন। তিনি বলেন, এটা মােটেও ঠিক করেননি রােকন। বড় মাপের অন্যায় করেছেন।

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপ কুমার সরকার বলেন, রােকনুজ্জামান রােকন, তার সহযোগী আসাদুজ্জামান ও অজ্ঞাতনামা আরও ১০-১২জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিরুদ্ধে মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ