Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে অবসরপ্রাপ্ত লে. কর্নেল হাসিনুর রহমানের বিরুদ্ধে মামলা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩২ পিএম

বাংলাদেশ, প্রধানমন্ত্রী ও নিরাপত্তাবাহিনী নিয়ে মিথ্যা বক্তব্য দেওয়ার অভিযোগে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেনেন্ট কর্নেল ও র‌্যাব-৭ এর অধিনায়ক হাসিনুর রহমানের বিরুদ্ধে যশোরে মামলা করা হয়েছে। শুক্রবার যশোর কোতোয়ালি মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন যুবলীগ নেতা তছিকুর রহমান রাসেল।

এর আগে রংপুর ও মানিকগঞ্জে সাবেক এই সেনাকর্মকর্তার বিরুদ্ধে আরো দুইটি মামলা করা হয়েছে।
মামলা বিবরণে জানা গেছে, হাসিনুর রহমান গত ১৭ আগস্ট ‘লাইফ বিডি ২৪’ নামে একটি ইউটিউব চ্যানেলে ‘আয়নাঘরের লোমহর্ষক তথ্য (২য় পর্ব )’ নামে একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী, সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থা ডিজিএফআই সম্পর্কে কুরুচিপূর্ণ, আক্রমণাত্মক ও মিথ্যা বক্তব্য দিয়ে জনমনে ভ্রান্ত ধারণা ও ভীতি প্রদর্শন করেন। তিনি সেনাবাহিনীতে থাকাকালে বাংলাদেশ সরকার ও রাষ্ট্রবিরোধী কর্মকান্ডের সঙ্গে জড়িত ছিলেন।
বিবরণে উল্লেখ করা হয়েছে, সেনাবাহিনীর আইনে বিচারের মুখোমুখি হয়ে শান্তি পেয়েছিলেন। পরে তিনি নিজের অপকর্ম গোপন রাখার জন্য অনলাইনে বিদেশে পলাতক ব্যক্তিবগের সহযোগিতায় প্রধানমন্ত্রী, সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থা ডিজিএফআই বিরুদ্ধে জাতীয় বিষোদগার ও কটূক্তিমূলক মন্তব্য করে আসছেন। তার অপপ্রচারে সাধারণ জনগণকে ভুল পথে পরিচালিত করছে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো বা বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে।
যশোর কোতোয়ালী মডেল থানার ওসি তাজুল ইসলাম জানান, কুমিল্লা জেলার লাকসাম উপজেলার হাবিবুর রহমানের ছেলে সাবেক সেনা কর্মকর্তা হাসিনুর রহমান বর্তমানে মিরপুর রোড ১২-তে (ডিওএইচএস) বসবাস করেন। শুক্রবার তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে।
এর আগে, ২৪ আগস্ট রংপুর সাইবার ট্রাইব্যুনালে হাসিনুর রহমানের বিরুদ্ধে মামলা করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ। আর ২৬ আগস্ট ডিজিটাল নিরাপত্তা আইনে আরো একটি মামলা করেন মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস কদ্দুস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিরুদ্ধে মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ