Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ন্যাটোর সাথে চুক্তির মূল্য রক্ত দিয়ে প্রদান করছে ইউক্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ১২:২২ পিএম

সম্প্রতি ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রী আলেক্সি রেজনিকভের বলেছিলেন যে, ইউক্রেনীয়রা ‘ন্যাটোর জন্য মিশনে তাদের রক্তপাত করছে।’ এর জবাবে মস্কোতে লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) এর সাবেক রাষ্ট্রদূত রডিয়ন মিরোশনিক শনিবার বলেছেন, ‘ন্যাটোর সাথে চুক্তি করার মূল্য রক্ত দিয়ে প্রদান করছে ইউক্রেন।’

‘এমন কোন ইউক্রেনীয় আছে যারা এখনও বুঝতে পারেনি যে তারা ইউক্রেনের পুতুল সরকার এবং ন্যাটোর মধ্যে একটি চুক্তির সংস্থান - তারা অস্ত্র সরবরাহ করে এবং ইউক্রেন নিজের রক্ত দিয়ে এর জন্য অর্থ প্রদান করছে,’ তিনি তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন।

এর আগে, ওয়ান প্লাস ওয়ান টিভি চ্যানেলের সাথে একটি সাক্ষাতকারে ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী বলেছিলেন যে, ইউক্রেন ‘ন্যাটোর মিশন’ পূরণ করতে গিয়ে রক্তপাত করছে এবং জোট তাদেরকে অস্ত্র সরবরাহ করে যাচ্ছে।

রাশিয়ান স্টেট ডুমা কমিটির পররাষ্ট্র বিষয়ক চেয়ারম্যান লিওনিড স্লুটস্কি তাস-এর সাথে একটি কথোপকথনে রেজনিকভের মন্তব্যের বিষয়ে বলেছেন যে, ইউক্রেনের কর্মকর্তারা স্বীকার করেছেন যে, তারা ন্যাটোর স্বার্থকে তাদের নিজের জনগণের থেকেও বেশি গুরুত্বপূর্ণ মনে করে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ