Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

আমেরিকার শ্রেণিকক্ষে শিক্ষিকাকে গুলি করল ৬ বছরের ছাত্র

দুর্ঘটনা নয়, ছক কষেই হামলা : পুলিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আমেরিকার ভার্জিনিয়ায় স্কুলের ভিতরেই শিক্ষিকাকে গুলি করল ৬ বছরের এক ছাত্র। ঘটনায় গুরুতর আহত হয়েছেন বয়স ত্রিশের ওই শিক্ষক। যদিও ক্লাসের অন্য কোনো শিক্ষার্থী এতে আহত হয়নি। ঘটনাটি ঘটেছে ভার্জিনিয়ার রিকনেক এলিমেন্টারি স্কুলে।

স্থানীয় এক পুলিশ কর্তা স্টিভ ড্রিউ বলেন, ‘অভিযুক্ত ৬ বছরের এক ছাত্র। তাকে হেফাজতে নিয়েছে পুলিশ’। ওই পুলিশ কর্তা আরো স্পষ্ট করে দিয়েছেন, কোনো দুর্ঘটনাবশত নয়, শিক্ষিকাকে লক্ষ্য করে ইচ্ছে করেই গুলি চালিয়েছে ওই খুদে শিক্ষার্থী। পুলিশ আরো জানিয়েছে, গুলিবিদ্ধ শিক্ষিকার বয়স তিরিশের কোঠায়। তার আঘাত যথেষ্ট গুরুতর। এমনকি জীবন সংশয়ও রয়েছে তার।

ঘটনায় স্তম্ভিত স্কুলের অন্য শিক্ষক-শিক্ষিকারাও। স্কুলের প্রধান জর্জ পার্কার বলেন, ‘আমি বাকরুদ্ধ, হতাশ! ছোটদের হাতে যাতে বন্দুক না আসে তার জন্য সবার সহযোগিতা প্রয়োজন’।
আমেরিকায় স্কুলে গুলি চালানোর ঘটনা এই প্রথম নয়। গত বছর মে মাসে টেক্সাসে ১৮ বছর বয়সি এক বন্দুকবাজের হামলায় একটি স্কুলের ১৯ জন শিক্ষার্থী এবং দু’জন শিক্ষকের মৃত্যু হয়েছিল।
শুধুমাত্র গত বছরই আমেরিকায় গুলিবিদ্ধ হয়ে ৪৪ হাজার মৃত্যু হয়েছে। এর মধ্যে অর্ধেক মৃত্যুই খুন, দুর্ঘটনা অথবা আত্মরক্ষা করতে গিয়ে ঘটেছে। বাকি অর্ধেক আত্মহত্যার ঘটনা বলে জানা গেছে। সূত্র : আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমেরিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ