Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পরীক্ষার ফরম পূরণ করতে না পেরে কলেজ ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ঈশ্বরগঞ্জ উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করতে না পেরে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছে এক কলেজ ছাত্রী। টাকার অভাবে ফরম পূরণ করতে না পেরে আত্মহত্যার চেষ্টা করে ছাত্রীটি। গুরুতর অবস্থায় ছাত্রীটিকে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
উপজেলার সোহাগী ইউনিয়নের দরুন বড়ভাগ গ্রামের দিনমজুর নুরুদ্দিনের বড় মেয়ে শেফালী আক্তার ঈশ্বরগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের উচ্চ মাধ্যমিকে পড়ালেখা করে। তার আরো ২ ভাই ও এক বোন রয়েছে। কলেজের মানবিক বিভাগের ছাত্রী শেফালীর (রোল নম্বর ৩১৬) অংশ নেওয়ার জন্য গতকাল বৃহস্পতিবার ফরম পূরণের শেষ দিন ছিলো। কিন্তু শেফালীর দিনমজুর বাবা নুরুদ্দিন ও গৃহপরিচারিকা মা মিনা আক্তার সংসার ও পড়া লেখার খরচ চালিয়ে ফরম পূরণের ৩৫০০ টাকার মধ্যে ১৫০০ টাকার ব্যবস্থা করতে পারেন। কিন্তু ১৫০০ টাকায় ফরম পূরণ করা সম্ভব নয় মেয়ে জানালে মা-বাবা দুজনেই টাকার জন্য হন্যে হয়ে ছুটোছুটি শুরু করেন। এদিকে বেলা শেষ হয়ে আসছে দেখে শেফালীর মনে শঙ্কার জন্ম নেয়। ফরম পূরণ করতে পারবে না, তার এতো দিনের পড়া লেখা শেষ হয়ে যাবে এই বিষয়টি ভেবে বিষ পানে আত্মহত্যার চেষ্টা করে। শেফালীর বাবা নুরুদ্দিন বলেন, ১৫০০ টাকায় ফরম পূরণ করা যাবেনা জানলে বাকি টাকা যোগাড়ের ব্যবস্থা করার জন্য তিনি ও তার স্ত্রী বাইরে যান। ওই অবস্থায় তার মেয়ে বিষ পান করে। খবর পেয়ে মেয়েকে হাসপাতালে ভর্তি করান। এখন সে মৃত্যুর সাথে লড়ছে।
বৃহস্পতিবার সন্ধ্যার পর ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় কলেজ ছাত্রীর শরীরে স্যালাইন চলছে। চিকিৎসকরা শরীর থেকে বিষ বের করেছেন। ছাত্রীটির বাবার মুচলেকা (বন্ড সই) নিয়ে চিকিৎসা চলছে। ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. নির্ঝর সাহা বলেন, ছাত্রীটিকে তাদের তত্ত¡াবধানে রেখে চিকিৎসা চলছে।’
ঈশ্বরগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম খান জানান, ছাত্রীটি বিষপান না করে ১৫শ টাকা নিয়ে এলেই ফরম পূরণের ব্যবস্থা করে দেওয়া হতো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ