Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুরে পৃথক ঘটনায় নিহত -৩ আহত -২

ফরিদপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৬:৩২ পিএম

ফরিদপুর পৃথক ঘটনায় ৩ জন নিহত এবং ২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বোয়ালমারীতে ট্রেনে কাটা পড়ে মিজু শেখ (৩২) ও জাকারিয়া (৩০) নামে দুই বাকপ্রতিবন্ধীর মৃত্যুর ঘটনা ঘটেছে। জানাযায়, রবিবার (১ জানুয়ারি) কালুখালী-ভাটিয়াপাড়া রেললাইনের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের বাইখীর দক্ষিণপাড়া আবু মিয়ার রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় জাহিদ মিয়া (৩০) নামে অপর এক বাকপ্রতিবন্ধী আহত হয়েছেন। তবে নিহতের দুইজনের লাশ প্রাথমিক অবস্থায় সনাক্ত করা যাচ্ছিলো না। খবর পেয়ে পরিবারের লোকজন ঘটনাস্থলে এসে আহাজারি করতে দেখা যায়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের বাইখীর দক্ষিণপাড়া গ্রামের ফরিদ মিয়ার ছেলে বাকপ্রতিবন্ধী জাহিদ মিয়ার কাছে বিভিন্ন সময় বিভিন্ন এলাকা থেকে সমবয়সী বাকপ্রতিবন্ধীরা বেড়াতে আসতো। গতকাল রবিবার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ কামারগ্রামের শাখাওয়াত শেখের ছেলে বাকপ্রতিবন্ধী মিজু শেখ, ১ নম্বর ওয়ার্ডের গুনবহা গ্রামের লুৎফর রহমানের ছেলে বাকপ্রতিবন্ধী জাকারিয়া ও ওই গ্রামের ফরিদ মিয়ার ছেলে জাহিদ মিয়া (২৮) কালুখালী-ভাটিয়াপাড়া রেললাইনের বাইখীর দক্ষিণপাড়া আবু মিয়ার রেলগেট এলাকায় বসে তিনবন্ধু মোবাইল দেখছিলেন। এ সময় রাজবাড়ী থেকে ছেড়ে আসা ভাটিয়াপাড়াগামী আন্তনগর ট্রেনটি বোয়ালমারী রেলস্টেশনে বিরতির পর ভাটিয়াপাড়া যাওয়ার পথে ঘটনাস্থলে কাটা পড়ে ঘটনাস্থলেই মিজু ও জাকারিয়া মারা যায়। তবে জাহিদ রেললাইনের পাশে ছিটকে পড়ায় প্রাণে বেঁচে যায়। দুই বন্ধুকে হারিয়ে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে দুর্ঘটনার পরপরই জাহিদ আত্মহত্যার চেষ্টা করে বলে পরিবার সূত্রে জানা যায়। পরিবারের লোকজন খবর পাওয়ার পর আহাজারিতে ঘটনাস্থল ভারী হতে থাকে। বোয়ালমারী ফায়ার সার্ভিসের কর্মীরা নিহতদের লাশ উদ্ধার করে রেলওয়ে পুলিশের কাছে হস্তান্তর করেছেন।
প্রত্যক্ষদর্শী কৃষক সেলিম মিয়া বলেন, আমি রেললাইনের পাশে মাঠে কাজ করছিলাম। হঠাৎ রেলগাড়ীটি দূর থেকে হুইসেল দিলেও বসে থাকা তিনজনের মধ্যে একজন লাফ দিয়ে প্রাণে বেঁচে যান। দৌড়ে এসে দেখি আর দুইজনের ছিন্নবিছিন্ন হয়ে ঝাড়ের মধ্যে লাশ পড়ে আছে।
বিকেলে রাজবাড়ী জেলার জিআরপি থানার পরিদর্শক সোমনাথ বসু বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে রাজবাড়ী জেলার জিআরপি থানা থেকে একটি টিম ঘটনাস্থলে পৌচ্ছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
অপরদিকে
ফরিদপুর সালথা উপজেলায় ইজিবাইক ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে মো. মুস্তাবিন বিল্লাহ আফ্রিদী (২২) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় মেহেদী হাসান মাহি (২১) নামে আরেক যুবক গুরুতর আহত হলে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রবিবার (১ জানুয়ারী) ফরিদপুর-সালথা সড়কের নারানপুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে।
নিহত মুস্তাবিন বিল্লাহ আফ্রিদী মাগুরার মোহাম্মাদপুর থানার দিঘা ইউনিয়নের চিত্তশ্রম গ্রামের মো. জাহাঙ্গীর আলমের ছেলে। আহত মেহেদী হাসান একই ইউনিয়নের নাগরা গ্রামের বাসিন্দা। তারা দুই জনই সালথায় রিসডা বাংলাদেশ ট্রেনিং সেন্টারে ড্রাইভিং প্রশিক্ষণ নিচ্ছেন।
সালথা থানার এসআই তন্নয় চক্রবর্তী গণমাধ্যম কে বলেন, সালথার রিসডা সেন্টারে ড্রাইভিং প্রশিক্ষণপ্রাপ্ত মুস্তাবিন বিল্লাহ আফ্রিদী ও মেহেদী হাসান মাহি একটি মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়। তারা মোটরসাইকযোগে সালথা বাজার থেকে ফরিদপুর শহরের দিকে যাচ্ছিল। পতিমধ্যে নারানপুর মোড়ে পৌছেলে ফরিদপুর দিক থেকে আসা একটি ইজিবাইকের সঙ্গে তাদের মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।
এতে ঘটনাস্থলেই মারা যান মোটরসাইকেল আরোহী মুস্তাবিন বিল্লাহ আফ্রিদী। আর মেহেদী হাসান মাহি গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল হাসাপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৃথক ঘটনায়

২৮ ফেব্রুয়ারি, ২০২২
২৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ