Inqilab Logo

বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৭ শাবান সানি ১৪৪৫ হিজরী

১৩০ দলীয় জোট করেও আ.লীগের কিছু করতে পারবে না : মেয়র লিটন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ৯:৫৮ পিএম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ৩০ দলীয় জোট কেন ১৩০ দলীয় জোট করলেও বিএনপি আওয়ামী লীগের কিছু করতে পারবে না। আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে। বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে শুক্রবার (৩০ ডিসেম্বর) যাত্রাবাড়ী চৌরাস্তায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি আগে ছিল চার দলীয় জোট, এরপর হলো ২০ দলীয় জোট। তারপর শুনলাম সেই জোট ভেঙে দিয়ে ছোট ছোট জোট হবে। আজ আবার শুনলাম ৩০ দলীয় জোট করেছে। তিনি বলেন, আমি বিএনপি নেতাদের বলতে চাই, ৩০ দলীয় জোট কেন ১৩০ দলীয় জোট করলেও বিএনপি আওয়ামী লীগের কিছু করতে পারবে না ইনশাল্লাহ। আওয়ামী লীগের শেকড় অনেক অনেক গভীরে। এই শিকড় এতো গভীরে যে এটা উপড়ে ফেলার ক্ষমতা কারো নেই।

বিএনপির ৭ বছর আগের ঘোষিত অবরোধ আন্দোলনের কথা স্মরণ করিয়ে দিয়ে মেয়র লিটন বলেন, বিএনপি নেতারা আজও সেই আন্দোলনের সমাপ্তি ঘোষণা করেনি। তাদের ভাষ্য মতে, সেই কর্মসূচি আজও চলছে। তাহলে বলতে হয়, যারা আন্দোলন করে আমাদের উন্নয়নের থামাতে পারছে না, শেখ হাসিনার সরকারের অগ্রযাত্রাকে আটকাতে পারছে না। মানুষের আর্থিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো। মানুষ শেখ হাসিনার হাত ধরে এ দেশকে আরও উপরে নিয়ে যেতে চায়।

তিনি তারেক রহমানের সমালোচনা করে বলেন, সাহস থাকলে ঢাকায় আসো। বিমানবন্দরে নামো গ্রেপ্তার হও আন্দোলন কেমন হয় আমরা দেখি। তারপর তোমার দল যদি আন্দোলন করে তোমাকে কারাগার থেকে মুক্ত করতে পারে তখন বোঝা যাবে বিএনপির কেমন ক্ষমতা আছে, আমরাও দেখতে চাই। নেত্রী তো ভয় করেননি দেশে ফিরে এসেছেন, মামলা ফেস করেছেন। দলকে ক্ষমতায় নিয়ে এসেছেন। আওয়ামী লীগ হলো আন্দোলনের দল।

ঢাকা ৫ আসনের সংসদ সদস্য মনিরুল ইসলাম মনুর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন। অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, সাবেক সদস্য সানজিদা খানম, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র লিটন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ