Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পক্ষাঘাতগ্রস্তদের জন্য জমি দান মেয়র লিটনের

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

রাজশাহীতে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে সাভারের পক্ষাঘাতগ্রস্থ পুনর্বাসন কেন্দ্র-সিআরপি’র আদলে আরেকটি পক্ষাঘাতগ্রস্থ পুনর্বাসন কেন্দ্র। এ জন্য আর্তমানবতার সেবায় সিআরপিকে পারিবারিক ১৫ বিঘা জমি দান করলেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গতকাল নগর ভবনে মেয়রের দফতরে সিআরপি‘র সাথে চুক্তি ও জমিদান কার্যক্রম সম্পন্ন হয়। রাজশাহীর পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্রে প্রতি বছর ৫ হাজার মানুষ স্ট্রোকের চিকিৎসা ও অন্যান্য শারীরিক প্রতিবন্ধকতার চিকিৎসা পাবেন। এছাড়া স্পাইনাল কর্ড ইনজুরি , কৃত্রিম অঙ্গ প্রত্যঙ্গ তৈরি, ফিজিওথেরাপিস্ট, অকুপেশনাল থেরাপিস্ট, স্পিচ অ্যান্ড ল্যাঙ্গুয়েজ থেরাপিস্ট সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে শিক্ষা নিতে পারবেন শিক্ষার্থীরা।

এ ব্যাপারে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, দীর্ঘ ১৫ বছর আগ থেকে আমি ও আমার স্ত্রী শাহীন আকতার রেনী, আমরা দুজনে পক্ষাঘাতগ্রস্থ, পঙ্গু ও প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করছি। এ সংক্রান্ত কয়েকটি সংগঠনের সাথে জড়িত থেকেও কাজ করেছি।
তখন থেকে মনে হতো, তাদের জন্য স্থায়ীভাবে যদি কিছু করতে পারতাম। সেই চিন্তা থেকে পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র গড়ে তুলতে ১৫ বিঘা জমিটি সিআরপিকে প্রদান করা হলো।
এ সময় পক্ষাঘাতগ্রস্থ পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) প্রতিষ্ঠাতা ভ্যালেরি অ্যান টেইলর বলেন, আমি অত্যন্ত আনন্দিত। আমার আনন্দ প্রকাশের ভাষা নেই। শহরের মধ্যে সড়কের পাশে অনেক গুরুত্বপূর্ণ ১৫ বিঘার একটি জমি পক্ষাঘাতগ্রস্থ মানুষের কল্যাণে সিআরপিকে দান করলেন মেয়র পরিবার। আমরা রাজশাহীতে সাভারের পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র-সিআরপি’র আদলে আরেকটি পুনর্বাসন কে›ন্দ্র গড়ে তুলবো। সেখানে প্রতি বছর এ অঞ্চলের হাজার হাজার মানুষ চিকিৎসা সেবা পাবেন। এ সময় সিআরপি‘র নির্বাহী পরিচালক ড. মো. সোহরাবসহ অন্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পক্ষাঘাতগ্রস্তদের জন্য জমি দান মেয়র লিটনের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ