Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মেট্রোরেল স্টেশনে দীর্ঘ সারি থাকলেও ফাঁকাই যাচ্ছে ট্রেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১১:৫৫ এএম

মেট্রোরেলে যাতায়াতের নিয়মকানুন পুরোপুরি বুঝে উঠতে পারেনি যাত্রী সাধারণ। এ জন্য স্টেশনে ঢুকতে যাত্রীদের দীর্ঘ সারি থাকলেও ট্রেন আসা-যাওয়া করছে আসন ফাঁকা রেখেই।

শুক্রবার ছুটির দিনের সকালে এক নম্বর স্টেশন উত্তরার দিয়াবাড়ীতে সাধারণ মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। কর্তৃপক্ষ স্টেশনের মূল ফটক থেকে একসঙ্গে সবাইকে প্ল্যাটফর্মে ঢুকতে দিচ্ছে না। এছাড়া টিকিট কেনার পর প্ল্যাটফর্ম ও ট্রেনের প্রবেশের বিষয়টি বুঝতে সময় লাগছে যাত্রীদের। স্কাউট সদস্য ও নিরপত্তা কর্মীরা যাত্রীদেরকে বিষয়টি বুঝিয়ে দিতে চেষ্টা করছেন। তবে এতে বেগ পেতে হচ্ছে তাদের।


এদিকে মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে দ্বিতীয় দিনেও টিকিট ভেন্ডিং মেশিন বিকল হওয়ার ঘটনা ঘটেছে। যাত্রীরা নির্ধারিত গন্তব্যের টিকিট হাতে পেলেও তাদের কাছ থেকে টাকা কাটা হয়নি। শুক্রবার সকাল সাড়ে ৮টায় টিকিট বিক্রয় মেশিনের এ ত্রুটি ধরা পড়ে।

মেট্রোরেলের জেনারেল ম্যানেজার ইফতেখার হোসেন জানান, এখন সীমিত পরিসরে চালু হলেও উচ্ছ্বাস ও কৌতূহলের কারণে দর্শনার্থী অনেক বেশি। প্রথম প্রথম মানুষের একটু ভিড় থাকবেই। পরিবহণটি নতুন। এতে যাত্রীদের অভ্যস্ত হতে একটু সময় লাগবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেট্রোরেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ