Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চালু হলো মেট্রোরেলের পল্লবী স্টেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মেট্রোরেলের তৃতীয় স্টেশনের কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বুধবার সকাল আটটা থেকে বিদ্যুৎচালিত রেলটির নতুন স্টেশনের কার্যক্রম শুরু হয়। গত ২৯ ডিসেম্বর থেকে উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত সরাসরি চলাচল করে আসছে মেট্রোরেল। এবার দুটি স্টেশনের সঙ্গে পল্লবী স্টেশনও যুক্ত হলো।
মেট্রোরেল কর্তৃপক্ষ জানায়, পল্লবীর স্টেশন চালুর পর মিরপুর, বেনারসি পল্লী, মিরপুর ১২, মিরপুর সাড়ে ১১, পুরবী এলাকার মানুষও মেট্রোরেলের সুবিধা পাবেন।

এদিকে মেট্রোরেলের পল্লবী স্টেশনে চালুর দিন চলাচলের সময়েও কিছুটা পরিবর্তন করা হয়েছে। এদিন সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে চলাচল করবে। চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। যাত্রীদের জন্য গেট খোলা হয় ৮টা থেকে। আর বন্ধ হবে দুপুর ১২টায়।
ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সূত্রে জানা গেছে, স্টেশনের জন্য পর্যাপ্ত জনবল, লিফট, এসকেলেটর, টিকিট বিক্রয় মেশিন, টিকিট কাউন্টার আছে। যাত্রীরা পল্লবী থেকে যেকোনো দিকে যেতে পারবে।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানান, আপাতত মেট্রোরেলের চলাচলের সময় বাড়ানোর পরিকল্পনা নেই। তবে নতুন নতুন স্টেশন চালু হবে। ২৬ মার্চের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশনে মেট্রোরেল থামানোর পরিকল্পনা আছে।
গত ২৮ ডিসেম্বর বহুল কাক্সিক্ষত মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম ধাপে উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হয়েছে। চলতি বছরের ডিসেম্বর নাগাদ মতিঝিল পর্যন্ত চালু হওয়ার কথা রয়েছে। আর ২০২৫ সালের মধ্যে মেট্রোরেল যাবে কমলাপুর পর্যন্ত।

উদ্বোধনের পরদিন সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হলেও দিয়াবাড়ী ও আগারগাঁও ছাড়া এই অংশের বাকি সাতটি স্টেশন চালু করা হয়নি। এই স্টেশনগুলো হচ্ছে- উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া। আগামী মার্চ নাগাদ এই রুটের সব স্টেশনে মেট্রোরেল থামবে বলে পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেট্রোরেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ