Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটের বালাগঞ্জে এক মুক্তিযোদ্ধার ওপর হামলা আসামী ধরছে না পুলিশ : সংবাদ সম্মেলনে অভিযোগ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ৫:০৯ পিএম

সিলেট বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়নের জামালপুর গ্রামে বীর মুক্তিযোদ্ধা হুছন আলীর ওপর হামরাকারী মৃত হারু মিয়ার পুত্র গিয়াস উদ্দিন ছোটনসহ তার সহযোগীদের পুলিশ গ্রেফতার করছেনা বলে অভিযোগ উঠেছে। উল্টো হামলাকারী গিয়াস উদ্দিন মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধা হুছন আলী। আজ বুধবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। এতে লিখিত বক্তব্য পাঠ করেন তাঁর পুত্রবধূ সাহেদা বেগম। লিখিত বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা হুছন আলী বলেন, আমি একজন বয়োবৃদ্ধ নিরীহ ও শান্তিপ্রিয় মানুষ। ১৯৭১ সালে পাক হানাদার বাহিণীর হাত থেকে প্রিয় মাতৃভূমিকে রক্ষা করতে অস্ত্র হাতে নিয়ে রণাঙ্গনে যুদ্ধ করেছি। বর্তমানে আমি অসুস্থ অবস্থায় শয্যাশায়ী হয়ে ভাতা পেয়ে কোনমতে দিনযাপন করছি। কিন্তু অত্যান্ত পরিতাপের বিষয় আমার গ্রামের মৃত হারু মিয়ার পুত্র গিয়াস উদ্দিন ছোটন কর্তৃক নির্যাতনের শিকার হয়ে দুর্বিষহ হয়ে পড়েছি। হামলার ঘটনায় বালাগঞ্জ থানায় মামলা দায়ের করলেও পুলিশ এখন পর্যন্ত আসামীদের গ্রেফতার করতে পারেনি।

তিনি বলেন, গত প্রায় দুই মাস পূর্বে গিয়াস উদ্দিন ছোটন আমার বাড়ির আঙ্গিনায় মাঠি ভরাট কাজের চুক্তি করে নগদ ৮৫ হাজার টাকা নিয়ে যায়। এ সময় এক সপ্তাহের মধ্যে মাঠি ভরাট সম্পন্ন করবে বলে প্রতিশ্রুতি দেয়। কিন্তু এক মাস চলে গেলেও সে মাঠি ভরাটের কাজ শেষ করতে পারেনি। তাই বিষয়টি আমি স্থানীয়ভাবে বিচার প্রার্থী হই। তখন এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্তিতিতে গিয়াস উদ্দিন ছোটন আমার নিকট থেকে টাকা নেয়ার কথা শিকার করে এবং এক সপ্তাহের মধ্যে ফেরত দেবে বলে অঙ্গিকার করে। কিন্তু যথাসময়ে টাকা ফেরত না দেয়ায় আমার ছেলে শফিক মিয়া তাকে এ ব্যাপারে জিঙ্গাসাবাদ করলে ছোটন তার সহযোগীদের নিয়ে আমার ছেলেকে হুমকি দেয়। এর জের হিসেবে গত ২১ ডিসেম্বর সকাল ১১টায় ছোটন তার ভাই তুরন এবং মৃত এলাইচের পুত্র শাহেলসহ সহযোগীদের নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমার বাড়িতে এসে হামলা চালায়। এসময় গালিগালাজ করে তার হাতে থাকা দা দিয়ে আমার মাথায় আঘাত করে। এতে আমি মারাত্বক রক্তাক্ত অবস্থায় হয়ে ওসমানী হাসপাতালে চিকিৎসা নেই। হামলার সময় তারা নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ মালামাল নিয়ে যায়। যাওয়ার সময় হুমকি দিয়ে বলে যায়, আবার টাকা দাবী করলে আমাদের বসতঘর পেট্রোলের আগুন দিয়ে পুড়িয়ে দেবে। এ ঘটনায় আমি বালাগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। মামলা দায়েরের এক সপ্তাহ চলে গেলেও পুলিশ আসামীদের গ্রেফতার করতে পারেনি। বীর মুক্তিযোদ্ধা হুছন আলী অভিযোগ করে বলেন, গিয়াস উদ্দিন ছোটনের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। মাঠি কাঠার ঠিকাদার পরিচয়ের আড়ালে সে নানা অপরাধের সাথে জড়িত। গিয়াস উদ্দিন ছোটন এলাকায় অপরাধের রাজত্ব কায়েম করেছে। তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায়না। থানা পুলিশের সাথেও তার সখ্যতা রয়েছে । সংবাদ সম্মেলনে তিনি গিয়াস উদ্দিন ছোটনসহ তার সহযোগীদের দ্রুত গ্রেফতার করে আইণের আওতায় নিয়ে আসতে প্রশাসনের সকল মহলের হস্তক্ষেপ কামনা করেন। একই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ