Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেট্রোরেলের প্রথম যাত্রায় প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর সঙ্গে থাকছেন আরো যারা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ১১:১১ এএম

আজ সকাল ১১টায় মেট্রোরেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেট্রোরেলের উদ্বোধনী যাত্রায় থাকবেন ২২০ জন। রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার পথ সস্ত্রীক পাড়ি দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পরিবারের ১০ সদস্যকে নিয়ে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এ ছাড়া প্রথম ট্রেনের নির্ধারিত যাত্রীরা হলেন- স্পিকার শিরিন শারমীন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ২৫ জন মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী, ৩ জন উপমন্ত্রী, প্রধানমন্ত্রীর ৬ জন উপদেষ্টা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৯ জন সদস্য, ঢাকা মহানগরের ১২টি আসনের সংসদ সদস্য ও ঢাকার দুই সিটি মেয়র। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর ১৪ সদস্যকে প্রথম যাত্রায় মেট্রোরেলে চড়ার আমন্ত্রণ জানানো হয়েছে। নাম আছে আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম নাহিদ, মান্নান খান ও রমেশ চন্দ্র সেনেরও।

তালিকায় আছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দীন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ, কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মুসলিম চৌধুরী, পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসেন, প্রধান তথ্য কর্মকর্তা মুর্তজা আহমেদ, এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান আবদুল জলিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, বুয়েটের উপাচার্য ড. সত্যপ্রসাদ মজুমদার, বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ড. মো. শারফুদ্দীন, মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া, এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়কারী জুয়েনা আজিজ, বিভিন্ন মন্ত্রণালয়ে দায়িত্বরত ১২ জন সিনিয়র সচিব ও ১২ জন সচিব, সাবেক মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া এবং খন্দকার আনোয়ারুল ইসলাম, সড়ক বিভাগের সাবেক সচিব নজরুল ইসলাম, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহিন ইকবাল ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান, আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, ঢাকায় নিযুক্ত জাপানির রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, জাইকার প্রধান প্রতিনিধি ইচিগুচি তমুহিদে, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারতসহ ৩৬টি দেশের রাষ্ট্রদূত বা হাইকমিশনার, প্রকল্পের পরামর্শক প্রতিষ্ঠানের দুই প্রতিনিধি, ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমান এবং ঢাকার জেলা প্রশাসক মমিনুর রহমান, এফবিসিসিআই সভাপতি জসীমউদ্দীন ও সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিম, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, মেট্রোরেল কোম্পানির ৯ জন পরিচালক ও ৩ কর্মকর্তা, সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেরের একান্ত সচিব গৌতম চন্দ্র পাল এবং তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ।

সেতুমন্ত্রীর স্ত্রী ইশরাতুন্নেসা, সড়ক সচিবের স্ত্রী কাজী উম্মে সালমা এবং ডিএমটিসিএলের এমডির স্ত্রী নাসিমা সুলতানাও থাকছেন প্রথম যাত্রায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেট্রোরেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ