Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দোয়ারাবাজারে সরকারি গাছ কাটার অভিযোগ

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ৫:৪৫ পিএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা পল্লীতে প্রভাব খাটিয়ে বাজারের বিভিন্ন প্রজাতির সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উপজেলার নরসিংপুর বাজার কমিটির সভাপতি আশ্রাফ আলী এর বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ এনে স্থানীয় বাসিন্দা মনোহর আলী দোয়ারাবাজার উপজেলা ভূমি অফিস ও দোয়ারাবাজার থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

তিনি হলেন,স্থানীয় নরসিংপুর গ্রামের মৃত আরশদ আলীর ছেলে ও বাজার কমিটির সভাপতি আশ্রাফ আলী (৬৫)।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, পরিবেশ রক্ষায় বাজারে সরকারি জাগায় বিভিন্ন প্রজাতির গাছ লাগানো হয়েছিলো। এতে বাজারের সৌন্দর্যবৃদ্ধির পাশাপাশি বর্ষা মৌসুমে বাজারের পাশের মাটি রক্ষা করে গাছগুলো। কিন্তু গাছ বেড়ে উঠলে অভিযুক্ত বাজার কমিটির সভাপতি আশ্রাফ আলী ক্ষমতার প্রভাব খাটিয়ে সোমবার (২৬ নভেম্বর) দুপুর ১১ টায় নরসিংপুর বাজারে তার দোকান কোটার পশ্চিমে সরকারি জায়গা হতে ১ টি বড় কাঁঠাল গাছ ও ১ টি বদিরাজ গাছ মূল্য (১০,হাজার -টাকা) লোকজন দিয়ে কেটে নিয়ে যায়। এতে মনোহর আলী বাঁধা সৃষ্টি করলে আশ্রাফ আলী ও তার লোকজন মনোহর আলীর উপর ক্ষিপ্ত হয়ে মারধর করেন এবং মনোহর আলীকে মেরে সরকারি জায়গায় পুঁতে রাখার হুমকি দেন। সরকারি সম্পত্তি রক্ষা করতে গিয়ে লাঞ্চিতের ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন মনোহর আলী।
এনিয়ে এলাকায় চানচল্য সৃষ্টি হয়েছে,সরকারি সম্পত্তি আত্মসাৎকারীদেরকে আইনের আওতায় এনে বিচারের দাবী জানিয়েছেন এলাকাবাসী।
অভিযোগের বিষয়ে অভিযুক্ত আশ্রাফ আলীর মোবাইলে একাধিকবার কল করা হলে রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি।

এবিষয়ে দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর বলেন,তদন্ত করে সরকারি সম্পত্তি আত্মসাৎকারীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।

দোয়ারাবাজার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমদ জানান,অভিযোগের সত্যতা পেয়েছি,লোক পাঠিয়ে গাছ আটক করা হয়েছে। ইউপি চেয়ারম্যানের জিম্মায় রয়েছে গাছগুলো। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ