Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার হাত-পায়ের দড়ি ছিঁড়বেন এরশাদ

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, নব্বইয়ের পর কোনো সরকারই আমার সঙ্গে সুবিচার করেনি। আমি একজন শৃঙ্খলবদ্ধ রাজনীতিবিদ। আমার হাত-পা বাঁধা। বিএনপির আমলে দায়ের করা মামলা এক মাস আগেও সচল করেছে সরকার। সবাই আমাকে দড়ি দিয়ে বেঁেধ রাখতে চায়। কিন্তু এবার আমাকে দড়ি দিয়ে আটকে রাখতে পারবে না। সকল দড়ি ছিঁড়ে ফেলবো। গতকাল বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টি আয়োজিত প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন।
মহানগর দক্ষিণ জাপার সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপির সভাপতিত্বে প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল প্রমুখ।
দেশের বর্তমান পরিস্থিতি অস্বাভাবিক উল্লেখ করে সাবেক প্রেসিডেন্ট এরশাদ বলেন, দেশে কোথাও শান্তি নাই, নিরাপত্তা নাই, পদে পদে গণতন্ত্র বাধাগ্রস্ত হচ্ছে। জনগণের ভোটের অধিকারও লুন্ঠিত হচ্ছে। দেশের রাজনীতিবিদদের ভিতরে কোনো সহাবস্থান নেই। একে অপরকে প্রতিপক্ষ মনে করি। এভাবে একটি স্বাধীন রাষ্ট্র চলতে পারে না। তিনি বলেন, আমার শাসনামলে মানুষের মাঝে এই হাহাকার ও সংশয় ছিল না। তাই মানুষ আবার জাতীয় পার্টির শাসনামলে ফিরে যেতে চায়। আগামীতে একক নির্বাচনের মাধ্যমে জনগণের রায় নিয়ে রাষ্ট্র ক্ষমতায় দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেবে, দেশে শান্তি সুপ্রতিষ্ঠিত করবে। তিনি বলেন, ২৬ বছর আগে ক্ষমতা ছেড়েছি। যেদিন থেকে ক্ষমতা ছেড়েছি সেদিন থেকেই দুঃখের সাগরে ভাসছি। কোনো কূল-কিনারা পাইনি। ঐক্যবদ্ধ জাতীয় পার্টি গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, একটি শক্তিশালী জাতীয় পার্টিই আমাকে দুঃখের সাগর থেকে মুক্তি দিতে পারে। কারণ দুর্বলের সঙ্গে কেউ হাত মিলায় না। আগামী ১ জানুয়ারি দলটির জাতীয় পার্টির মহাসমাবেশে বিপুল লোক সমাগম হবে উল্লেখ করে এরশাদ বলেন, মহাসমাবেশে লক্ষ লক্ষ লোকের সমাগম ঘটিয়ে প্রমাণ করতে হবে জাতীয় পার্টি ফেলনা নয়। শক্তিশালী রাজনৈতিক দল।
সভায় দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টি বিগত দিনের চেয়ে এখন অনেক বেশি শক্তিশালী। অত্যাচার নির্যাতন করে জাতীয় পার্টির অগ্রযাত্রাকে কেউ ব্যাহত করতে পারেনি। শত প্রতিকুলতার মধ্যেও আমাদের পার্টি সত্যিকারের গণমানুষের অধিকার আদায়ের নির্ভরযোগ্য রাজনৈতিক ফ্লাটফর্ম ।



 

Show all comments
  • এস, আনোয়ার ৭ মার্চ, ২০১৭, ৭:১৮ পিএম says : 0
    দড়ি ছিঁড়লে কি হবে? ডান্ডা-বেড়ীতো আর ছিঁড়তে পারবেন না মশাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ