Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বার্মিংহামের সিরাজাম মুনিরায় ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর ঈসালে সাওয়াব মাহফিল কাল

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ২:৫৭ পিএম

উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ, শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর ইন্তিকাল বার্ষিকী উপলক্ষে আগামীকাল (২৭ ডিসেম্বর) মঙ্গলবার ব্রিটেনের অন্যতম ইসলামী মারকায বার্মিংহামের সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টারে অনুষ্ঠিত হবে ঈসালে সাওয়াব মাহফিল ।

মাহফিল উপলক্ষে ইতোমধ্যে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছেন সিরাজাম মুনিরার পরিচালনা পরিষদ।
মাহফিলে সভাপতিত্ব করবেন সিরাজাম মুনিরার প্রিন্সিপাল সিরিয়ার প্রখ্যাত ইসলামিক স্কলার সায়্যিদ শায়িখ ফাদি যুবা ইবনে আলী। সম্মানিত অতিথির বক্তব্য রাখবেন মিশরের প্রখ্যাত বুযুর্গ সায়্যিদ শায়িখ আহমেদ সাদ, সিরিয়ার প্রখ্যাত বুযুর্গ সায়্যিদ শায়িখ আব্দুল্লাহ আব্দুল কাদির, আনজুমানে আল ইসলাহ ইউকের প্রেসিডেন্ট মাওলানা নজরুল ইসলাম, বাংলাদেশের সৎপুর দারুল হাদীস কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মুহাম্মদ নুমান, দারুল হাদীস নর্থওয়েস্টের প্রিন্সিপাল মাওলানা সালমান আহমদ চৌধুরী ফুলতলী, লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স বার্মিংহামের প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসান ও দারুল হাদীস লন্ডনের মুহাদ্দিস মাওলানা আশরাফুর রহমান।

সিরাজাম মুনিরার পরিচালক আলহাজ্ব হাফিজ সাব্বির আহমদ জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যা ৬ টা থেকে শুরু হবে মাহফিলের মূল কার্যক্রম। এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে খাজেগান, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা। মাহফিলে মহিলাদের জন্য থাকবে আলাদা ব্যবস্থা।

মাহফিলকে সফল করে তুলতে ব্রিটেনে অবস্থানরত হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর মুরীদিন মুহিব্বিন সহ সর্বস্তরের আশিকানে আউলিয়া ও মুসলিম কমিউনিটির উপস্থিতি কামনা করেছেন সিরাজাম মুনিরার পরিচালক আলহাজ্ব মাহবুবুর রহমান চৌধুরী, আলহাজ্ব কাজী নানু মিয়া, আলহাজ্ব জসিম উদ্দিন ও শায়িখ আবুল হাসান।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈসালে সাওয়াব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ