Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নন্দীগ্রামে বড় জয় তৃণমূলের

শুভেন্দু গড়ে খাতাই খুলতে পারল না বিজেপি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সমবায় সমিতির নির্বাচনে দিনভর উত্তেজনার পর শেষ পর্যন্ত নন্দীগ্রামে বড় জয় পেয়েছে তৃণমূল। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নির্বাচনী কেন্দ্র নন্দীগ্রামের ভেটুরিয়া সমবায় সমিতির নির্বাচনের সব আসনেই জয় পেল শাসক দল। খাতা খুলতে পারল না বিজেপি।
ভেটুরিয়া সমবায় সমিতির নির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকে উত্তেজনা ছড়িয়েছিল নন্দীগ্রামে। এমনকি রক্তও ঝরে। শেষ পর্যন্ত ফল বেরোতে দেখা যায়, ১১টি আসনের প্রতিটিতেই জয়ী হয়েছেন তৃণমূল সমর্থিত প্রার্থীরা। আগেই একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছিল তৃণমূল।
বিধানসভা নির্বাচনের পর নন্দীগ্রামে হারানো জমি পুনরুদ্ধারে মরিয়া শাসক দল। কয়েক দিন আগেই অবশ্ব নন্দীগ্রামে অন্য একটি সমবায় সমিতির নির্বাচনে হারতে হয়েছিল শাসক দলকে। এবার শাসক দলই বড় জয় পেল। পঞ্চায়েত নির্বাচনের আগে যে ফল নন্দীগ্রামের রাজনৈতিক প্রেক্ষাপটে যথেষ্ট তাৎপর্যপূর্ণ।
এদিন সকালে বিজেপি শিবিরের পক্ষ থেকে বহিরাগতদের ঢোকানো হচ্ছে, এই অভিযোগে ভেটুরিয়া সমবায় নির্বাচনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা ছড়ায়। দু’দলের কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহতও হয়। শেষ পর্যন্ত বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। যদিও নির্বাচনকে কেন্দ্র করে দিনভরই উত্তেজনা ছিল।
তবে ভোটের ফল বেরোতেই উল্লাসে ফেটে পড়েন তৃণমূলের কর্মী-সমর্থকরা। এরপর পঞ্চায়েত ভোটেও নন্দীগ্রামে বিজেপি-কে আরও কোণঠাসা করা সম্ভব হবে বলে দাবি স্থানীয় শাসক দলের নেতাদের। সূত্র : নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ