Inqilab Logo

শুক্রবার , ২ জুন ২০২৩, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ১২ যিলক্বদ ১৪৪৪ হিজরী

দোয়ারাবাজারে স্মৃতি সৌধ এলাকায় টাস্ক ফোর্সের অভিযান

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ৫:৩৬ পিএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সীমান্ত হকনগর শহীদ স্মৃতি সৌধ এলাকায় টাস্ক ফোর্সের অভিযানে প্রায় ১০হাজার ঘনফুট পাথর জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর ) দুপুর থেকে দিনব্যাপী টাস্কফোর্সের এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ ।এই অভিযানে অবৈধ বালু-পাথর উত্তোলকারী কাউকে আটক করা যায়নি। জব্দ করা পাথর স্থানীয় ইউপি সদস্য আল আমিনের জিম্মায় রাখা হয়েছে

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে দোয়ারাবাজারের সীমান্ত এলাকার একটি প্রভাবশালী চক্র উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাঁশতলা হকনগর শহীদ স্মৃতি সৌধ এলাকায় বালূ-পাথর উত্তোলন করে আসছিলো। ফলে এলাকার গাছপালা ধংব্বের পাশাপাশি পরিবেশ হুমকির মুখে পড়ছে। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর এই অভিযান পরিচালিত হয়। উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সল আহমদের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, বাঁশতলা বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মো.খাদিমুল ইসলাম, থানার উপ-পরিদর্শক এনামুল হক মিটু, তফসিলদার রঞ্জন দাস, সার্ভেয়ার রিপন চাকমাসহ প্রশাসনের লোকজন ও গণমাধ্যমকর্মীসহ স্থানীয় ব্যক্তিবর্গ।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফয়সল আহমদ বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে উত্তোলন করা বালি পাথর টাস্কফোর্স অভিযান চালিয়ে জব্দ করা হয়েছে। অবৈধ বালু-পাথর উত্তোলকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। যারা এই অপকর্মে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ