Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যৌতুকের শিকার অগ্নিদগ্ধ রুমার মৃত্যু স্বামীসহ আটক-৩

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : নেত্রকোনা জেলার মোহনগঞ্জে যৌতুকের বলি অগ্নিদগ্ধ গৃহবধূ রুমা আক্তার (২৫) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গতকাল মঙ্গলবার দুপুরে মৃত্যুর কোলে ঢলে পড়েছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, মোহনগঞ্জ পৌর এলাকার সাতুর গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে লাল শাহ্র সাথে তিন বছর পূর্বে একই উপজেলার বরকাশিয়া বিরামপুর ইউনিয়নের বিরামপুর গ্রামের আব্দুল মন্নাফের মেয়ে রুমা আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন বিভিন্ন সময়ে যৌতুকের জন্য রুমার উপর শারীরিক ও মানসিক অত্যাচার, নির্যাতন করে আসছিল। যৌতুকের কারণে রুমার শ্বশুরবাড়ির লোকজন গত শনিবার রাত আনুমানিক ৯টার দিকে রুমাকে মারধর করার এক পর্যায়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় রুমার চিৎকারে পাড়া প্রতিবেশীরা এগিয়ে এসে তাকে মারাত্মক অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক রাতেই তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে রেফার্ড করেন। এ ঘটনায় রুমার ভাই হলুদ মিয়া বাদী হয়ে স্বামী লাল শাহ্সহ ছয়জনকে আসামি করে গত সোমবার রাতে মোহনগঞ্জ থানায় একটি নারী নির্যাতন দমন আইনে মামলা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌতুক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ