Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাসূল (সা:)-এর আদর্শ অনুসরণ ও প্রচারের মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব-ড. আল্লামা আহমদ হাসান চৌধুরী ফুলতলী

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা: চরম অন্ধকার ও কুসংস্কারাচ্ছন্ন সমাজে তাশরিফ এনেছিলেন হযরত মোহাম্মদ (সা:)। তাঁর আগমন ছিল সারা দুনিয়ার জন্য রহমত। তিনি না এলে অন্ধকার পৃথিবী আলো পেত না। মহানবী (সা:)-এর সংস্পর্শ পেয়ে পৌত্তলিক সম্প্রদায় পেয়েছিল এক আল্লাহ। অবহেলিত মানবজাতি ফিরে পেয়েছিল তার হারানো অধিকার। তিনি ছিলেন দুনিয়ার সর্বশ্রেষ্ঠ মানবাধিকার প্রতিষ্ঠাকারী। তাই রাসূল (সা:)-এর আদর্শ অনুসরণ ও প্রচারের মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও হাইকোর্ট জামে মসজিদের খতবি ড. আল্লামা আহমদ হাসান চৌধুরী ফুলতলী গতকাল মঙ্গলবার বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ বালাগঞ্জ উপজেলার উদ্যোগে আয়োজিত স্থানীয় এমএ খান অডিটরিয়াম হলে পবিত্র মিলাদুন্নবী (সা:) উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
আনজুমানে আল ইসলাহ বালাগঞ্জ উপজেলার সভাপতি কাজী মাওলানা লুৎফুর রহমান সিরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হান্নান তহুরের পরিচালনায় অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সহ সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাওলানা মুফতি বেলাল আহমদ, মাওলানা কুহিনুর উদ্দিন চৌধুরী, মাওলানা কাজী মন্জুর আহমদ, মাওলানা আব্দুর রব, সাংবাদিক আবুল কালাম আজাদ, মাওলানা কাজী আব্দুল বাছিত, তালামীয নেতা হাফিজ তৌরিছ আলী, আলী হায়দার, মৌলভীবাজার জেলা তালামীয নেতা গৌছুজ্জামান, বালাগঞ্জ উপজেলা তালামীয সভাপতি ইমন আহমদ প্রমুখ।



 

Show all comments
  • Md Bashar ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:২৪ পিএম says : 0
    ১০০%ঠিক বলেছেন। আল্লাহ হুজুরকে নেক্ব হায়াত দান করুক আমিন।।
    Total Reply(0) Reply
  • জামাল আহমদ ২১ ডিসেম্বর, ২০১৬, ৭:৫৩ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ খুবই সুন্দর কথা বলেছেন। যা আমাদের জন্য পালন করা জরুরি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসূল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ