Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৌদি কোচের কথাই হল সত্য

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ১০:৩৬ এএম

সৌদি আরবের কাছে বিশ্বকাপের প্রথম ম্যাচে ২-১ গোলে হারের পর অনেকেই গ্রুপ পর্বেই লিওনেল মেসি বা আর্জেন্টিনার বিশ্বকাপ যাত্রার শেষ দেখেছিলেন। ফাইনাল তো অনেক দূরের পথ মেসিরা শেষ ষোলো নিশ্চিত করতে পারবে কিনা এমন খেলা খেলে সেই প্রশ্নও তুলেছিলেন অনেকে।

তবে একটা মানুষ জোর গলায় সেই কথার বিরোধিতা করে বলেছিলেন, ‘আর্জেন্টিনা গ্রুপ পর্ব পার হবে এবং শেষ পর্যন্ত বিশ্বকাপও জিতবে।’ সেই মানুষটার কথায় তখন অনেকেই হয়তো খুশি হতে পারেনি। কেউ কেউ তো তার কথাকে ব্যঙ্গও করেছে। তবুও নিজের অবস্থান থেকে সরেননি সৌদি আরবের কোচ হার্ভে রেনার্ড।

শেষ পর্যন্ত বিশ্বকাপের শিরোপা উঠেছে আর্জেন্টিনার হাতে। ৩৬ বছর পর কেটেছে আলবিসেলেস্তেদের শিরোপা খরা। আর সেই খরা কাটানো বিশ্বকাপে নায়ক হয়ে গেছেন লিওনেল মেসি। সৌদি কোচের এমন দূরদর্শিতার জন্য অনেকের প্রশংসাও পাচ্ছেন। আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার দিনে তাই অনেকেই রেনার্ডের উক্তিকে সামনে টেনে আনছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ