Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইনকিলাবের নোয়াখালী ব্যুরো প্রধান আনোয়ারের ইন্তেকাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

দক্ষিণ জনপদের বিশিষ্ট সাংবাদিক, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক ইনকিলাবের নোয়াখালী ব্যুরো প্রধান এবং ইনকিলাব ব্যুরো প্রধান ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আনোয়ারুল হক আনোয়ার আর নেই। তিনি গতকাল শুক্রবার বিকেলে আকস্মিকভাবে স্ট্রোক করে নোয়াখালীর একটি প্রাইভেট হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৬৩। তিনি স্ত্রী ও ২ ছেলে রেখে গেছেন।

তার ইন্তেকালে ইনকিলাব সম্পাদক, ইনকিলাব পরিবারের প্রতিটি সদস্য, তার নিজ জেলা নোয়াখালীসহ সারাদেশের সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। মরহুম আনোয়ারুল হক আনোয়ার দৈনিক ইনকিলাবের জন্মলগ্ন থেকেই পত্রিকাটির সাথে যুক্ত হয়ে মৃত্যুকাল পর্যন্ত অত্যন্ত দক্ষতার সাথে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। গত ৬ ডিসেম্বর দৈনিক ইনকিলাব সম্পাদকের সাথে ব্যুরো প্রধানদের বৈঠককালে ইনকিলাবের উন্নয়নে সকলের জন্য উদ্দীপনামূলক বক্তব্য রাখেন। সভার পরে অনুষ্ঠিত ব্যুরো প্রধান ফোরাম পুনর্গঠনকালে পুনরায় তিনি সাধারণ সম্পাদক পুনঃনির্বাচিত হন।
আনোয়ারুল হক আনোয়ার ইনকিলাবের প্রতিষ্ঠাতা সাবেক মন্ত্রী মরহুম আলহাজ এম এ মান্নান (রহ.) এবং সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীনের অত্যন্ত আস্থাভাজন ছিলেন। সব সময় হাস্যোজ্জ্বল এই মানুষটি সকল ব্যুরো প্রধান, জেলা সংবাদদাতার কাছে ছিলেন প্রিয়ভাজন।

ইনকিলাব সম্পাদকের শোক
মরহুম আনোয়ারুল হক আনোয়ারের আকস্মিক ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইনকিলাব সম্পাদক, ইনকিলাব পরিবারের অভিভাবক আলহাজ এ এম এম বাহাউদ্দীন। শোক বার্তায় ইনকিলাব সম্পাদক বলেন, মরহুম আনোয়ারুল হক আনোয়ারের ইন্তেকালে পুরো ইনকিলাব পরিবার শোকাহত। তার এই অকালে চলে যাওয়া ইনকিলাবের জন্য এক অপূরণীয় ক্ষতি। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান।

এই গুণী সাংবাদিক আনোয়ারের রুহের মাগফেরাত কামনা করেছেন ইনকিলাবের বার্তা সম্পাদক মুহাম্মদ সানাউল্লাহ ও মফস্বল সম্পাদক আলম শামসসহ কর্মরত সাংবাদিক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
ব্যুরো প্রধানদের শোক
দৈনিক ইনকিলাব ব্যুরো প্রধান ফোরামের সভাপতি ও রাজশাহী ব্যুরো প্রধান রেজাউল করিম রাজু, কোষাধ্যক্ষ রবিউজ্জামান, চট্টগ্রাম ব্যুরো প্রধান শফিউল আলম ও ফোরাম সদস্য রফিকুল ইসলাম সেলিম, বরিশাল ব্যুরো প্রধান নাছিম উল আলম, দিনাজপুর অফিস প্রধান মাহফুজুল হক আনার, বগুড়া ব্যুরো প্রধান মহসিন রাজু, খুলনা ব্যুরো প্রধান ডিএম রেজা সোহাগ, যশোর ব্যুরো প্রধান শাহেদ রহমান, সিলেট ব্যুরো প্রধান ফয়সাল আমিন, কক্সবাজার ব্যুরো প্রধান শামসুল হক শারেক, ময়মনসিংহ ব্যুরো প্রধান শামসুল হক খান ও ভোলা জেলা সংবাদদাতা জহিরুল হক সেলিম মরহুম আনোয়ার আনোয়ারুল হকের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন।
মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোক বার্তায় বলা হয়, ইনকিলাব ব্যুরো প্রধান ফোরাম সব সময় মরহুমের পরিবারের পাশে থাকবে।

আজ শনিবার সকাল ৯টায় নোয়াখালী প্রেসক্লাবে প্রথম জানাজা পরে বেলা ১১টা তার নিজগ্রাম নোয়াখালী পৌরসভার বদরুপুর আবদুল লতিফ কনট্রাক্টর মসজিদে দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ